Press "Enter" to skip to content

গুজরাটের এক ব্যবসায়ী মোদীর প্রচার করার জন্য করলেন এমন কাজ, যে জানলে মোদীজিও ধন্যবাদ জানাবেন

লোকসভা নির্বাচনের তারিখ এখনো অফিসিয়ালি ডিক্লেয়ার হয়নি। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভক্তেরা ওনার প্রচার শুরু করে দিয়েছেন। সুরাটের এক কাপড়ের ব্যাবসায়ী নরেন্দ্র মোদীর প্রচারের জন্য এক অভিনব পন্থা অবলম্বন করেছেন। তিনি পেয়মেন্ট স্লিপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ছেপেছেন।

আর কাপড়ের প্যাকেজিং এর জন্য ব্যাবহার করা প্লাস্টিক এর রিবনেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য ভোট চাইছেন উনি। সুরাটের কাপড় পুরো উত্তর ভারত সমেত পশ্চিমবঙ্গ থেকে দক্ষিণের রাজ্য গুলো পর্যন্ত বিখ্যাত। আর সেই সুবাদেই এই ব্যাবসায়ি নিজের মনের পছন্দের নেতার প্রচার ও খুব করতে পারছেন দেশ জুড়ে।

বিজেপি বিধায়ক হর্ষ সিঙ্ঘবি টুইট করে এই তথ্য দেন। টুইট করে উনি লেখেন, ‘এটা দেখে বোঝা যাচ্ছে যে, সুরাটের টেক্সটাইল ইন্ডাস্ট্রি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ২০১৯ এ আবার ও প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান” বিধায়ক ওনার টুইটে দুটি ছবি দিয়েছেন, একটি ছবি ওই ব্যাবসায়ির পেমেন্ট স্লিপের, যেটাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি ছাপা আছে। ওই ইনভয়েস টি পরই ইম্পেক্স নামের একটি কম্পানির ইনভয়েস যার টোটাল বিল অ্যামাউন্ট ১.০৬ লক্ষ টাকা। ওই ইনভয়েসে স্বচ্ছ ভারতের লোগো ও ছাপা আছে।

আর দ্বিতীয় ছবি ডেলিভারির জন্য প্যাক করা একটি মালের। ওই প্যাকেজিং এর জন্য যেই প্লাস্টিক রিবনের ব্যাবহার করা হয়েছে, তাতে ‘ভোট ফর মোদীজি মিশন ২০১৯” লেখা আছে। সুরাটের ব্যাবসায়ি মহল জানাচ্ছে যে, তাঁদের মাল গোটা দেশে যায় আর এরজন্যই তাঁরা এরকম অভিনব উপায়ে ব্যাবসার সাথে সাথে দেশ জুড়ে প্রধানমন্ত্রীর প্রচার ও করছে।

প্রচারের এই অভিনব কায়দা আজকাল খুব প্রশংসা কুরাচ্ছে। কেন্দ্র সরকার জিএসটি চালু করার পর বিরোধীরা সরকারের জিএসটি নীতিকে ব্যাবসায়ি আর ব্যাবসা বিরোধী বলেছিল। কিন্তু বিরোধীদের এই অভিযোগ মিথ্যা প্রমাণ করেছিল গত বারের গুজরাট বিধানসভা নির্বাচন। গতবারের নির্বাচনে গুজরাটের সুরাট, যাকে গোটা ভারতের ব্যাবসায়িক প্রাণ কেন্দ্র বলা হয়। সেখানে বিজেপি বিরোধীদের ধুয়ে মুছে সাফ করে দিয়েছিল।

বিজেপি কর্মীদের সাথে সাথে সমর্থকেরাও আজকাল অভিনব ভাবে প্রচার করছে। কিছু দিন আগে বিজেপির নেতা তথা সাংসদ অনুরাগ ঠাকুর ‘নমো এগেইন” এর টি-শার্ট পরে সংসদে পৌঁছেছিলেন। আর তারপর গোটা দেশ জুড়ে বিজেপির কর্মী, সমর্থক এমনকি নরেন্দ্র মোদীর প্রশংসকেরা ওরকম টি-শার্ট পরে সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করেছিলেন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.