Press "Enter" to skip to content

মোদী সরকারের চূড়ান্ত সফলতা, সেপ্টেম্বর মাসের মধ্যেই পর্দাফাঁস হবে সুইস ব্যাংকে জমা ‘ব্ল্যাকমানি”-র

সুইস ব্যাংকে জমা কালোধন এর হিসেব খুব তাড়াতাড়ি ের হাতে আসতে চলেছে। ইংরেজি সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এর অনুযায়ী, সুইস ব্যাংকে দের অ্যাকাউন্টের তথ্য ের আধিকারিকরা ভারতের হাতে তুলে দেওয়ার জন্য রাজি হয়েছে। শোনা যাচ্ছে যে, ৩০ সেপ্টেম্বরের আগে ভারতের হাতে এই সমস্ত তথ্য তুলে ে সুইজারল্যান্ড।

সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হল, এই সমস্ত তথ্য আদান প্রদানের জন্য সুইজারল্যান্ড তাঁদের সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে ফেলেছে। এই চুক্তি অনুযায়ী, এবার ব্যাংকের সাথে জড়িত সমস্ত তথ্য আদান-প্রদানের রাস্তা সাফ হয়ে গেছে। আপনাদের জানিয়ে যে, ভারত আর সুইজারল্যান্ডের মধ্যে হওয়া চুক্তি ২০১৮ এর জানুয়ারি মাস থেকে কার্যকারী হয়েছে। দুই দেশ অটোমেটিক এক্সচেঞ্জ অফ ইনফরমেশন (AEOI) এ স্বাক্ষর করেছে।

মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে, ভারতে অবস্থিত ফরেইন ট্যাক্সেশন এন্ড ট্যাক্স রিসার্চ (FT&TR) এর আধিকারিকদের বক্তব্য অনুযায়ী, এই চুক্তি অনুযায়ী সুইজারল্যান্ডের থেকে তথ্য সংগ্রহ করার জন্য ভারত সম্পূর্ণ ভাবে প্রস্তুত। আর এর জন্য সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে, ভারত সমেত ৭৩ টি দেশের সাথে সুইজারল্যান্ড AEOI চুক্তি করেছে। আর সেই জন্য সুইস ব্যাংকের সমস্ত তথ্য এই বছরের মধ্যেই শেয়ার করা হবে। এই চুক্তি গত বছর ৩৬ টি দেশের সাথে করা হয়েছিল।