Press "Enter" to skip to content

সোনু নিগমের পর এবার রাজ ঠাকরে! নামাজ পড়া নিয়ে বড়ো প্রশ্ন তুললেন নব নির্মাণ সেনার সভাপতি।

মহারাষ্ট্রের নবনির্মাণ সেনা প্রমুখ রাজ ঠাকরে প্রায় তার বিতর্কিত বয়ানের জন্য সংবাদে জুড়ে থাকেন। এখন আরো একবার রাজ ঠাকরে চরম বিতর্কিত মন্তব্য করে সমালোচকদের মধ্যে হৈচৈ মাতিয়ে তুলেছেন। রাজ ঠাকরে মুসলিমদের আজান নিয়ে বিতর্কিত মন্তব্য করে লউডস্পিকারে আজান পড়ার উপর প্রশ্ন করে বসেছেন।

ঠাকরে মুসলিম সম্প্রদায়ের উদেশ্য বলেন আজান বাড়িতে পড়ুন, রাস্তায় কেন পড়া হচ্ছে? গুরুপূর্ণিমা উপলক্ষে এক সমাবেশকে সম্বোধন করে রাজ ঠাকরে আমি আজ মহারাষ্ট্র ও দেশের মুসলিমদের বলতে চাই যে সকালের আজানের জন্য তোমাদের লাউডস্পিকার কেন চাই? কাকে জানাতে চাও? শুধু এই নয় রাজ ঠাকরে বলেন নামাজ পড়তে চাও তো ঘরে পড়ো রাস্তায় কেন পড়ো? সকলে নিজের নিজের দায়িত্ব নিজে বুঝে নাও।

যাতে দেশ বা রাজ্যে কোনো প্রকারের সংঘর্ষ না বাঁধে। রাজ ঠাকরে মারাঠা আন্দোলনকে সমর্থন করে বলেন যে সরকারের উচিত সুরক্ষার সুবন্দোবস্ত করা। এই ব্যাপারে সরকারের উপর আক্রমণও করেন রাজ ঠাকরে। উল্ল্যেখ, বিখ্যাত গায়ক সোনু নিগমও একবার এই আজান নিয়ে বিতর্কিত মন্তব্য দিয়েছিলেন।

সোনু নিগম ২০১৭ তে লাউডস্পিকারে আজান পড়া নিয়ে নিজের আপত্তি প্রকাশ করেছিলেন। সোনু নিগম বলেছিলেন, আমি মুসলিম নয় তা সত্ত্বেও আমাকে আজানের শব্দে ঘুম থেকে উঠতে হয়, এটা ঠিক নয়।

সেই সময় সোনু নিগমের বক্তব্যের পর দেশজুড়ে বেশ ভলোরকম বিতর্ক শুরু হয়েছিল এমনকি সোনু নিগমের বিরুদ্ধে ফতোয়া জারি করেছিল এক মৌলবী।আর এখন আর একবার রাজ ঠাকরে আজান নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিষয়কে উস্কে দিলেন।