Press "Enter" to skip to content

অসাংবিধানিক ভাবে রাজ্যপাল ধনকরের সফরের অনুমতি দিলোনা প্রশাসন! রাজ্যের গণতন্ত্র প্রশ্নের মুখে

পশ্চিমবঙ্গের () তৃণমূল () সরকার আর পশিম্বঙ্গের রাজ্যপালের জগদীপ ধনকর () এর মধ্যে বাগবিতণ্ডা খতম হওয়ার নামই নিচ্ছেনা। এইবার বিতর্ক বাঁধল রাজ্যপালের উত্তর ২৪ পরগণা সফর নিয়ে। রাজ্যপাল জগদীপ ধনকরের মঙ্গলবার উত্তর ২৪ পরগনার সফরে যেতেন। সেখানে তিনি সাংসদ, বিধায়ক আর অন্যান্য জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করবেন।

এই বৈঠক নিয়ে উত্তর ২৪ পরগণার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট চিঠি লিখে জানান যে, যতক্ষণ না অনুমতি পাওয়া যাচ্ছে, ততক্ষণ বৈঠকের জন্য কাউকে আমন্ত্রণ জানানো হবেনা। ওই চিঠিতে এও লেখা হয় যে, আধিকারিকরা এই বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না, কারণ সমস্ত সিনিয়র অফিসারেরা  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর () সাথে উত্তর বঙ্গের সফরে গেছেন।

রাজ্যপাল এই ইস্যুতে বলেন, তিনি কি রাজ্য সরকারের অধীনে কাজ করেন? যদি আমার কারোর সাথে কথা বলা অথবা বৈঠক করার প্রয়োজন তখন কি আমার রাজ্য সরকারের থেকে অনুমতি নিতে হবে? রাজ্যপাল জগদীপ ধনকর বলেন, আমি আমার সফর সমন্ধ্যে জেলা প্রশাসনকে  ১৭ই অক্টোবর জানিয়েছিলাম। ডিম জবাব দিয়েছিলেন যে, রাজ্য সরকারের অনুমতির পর কাজ করা হবে। রাজ্যপাল বলেন, এটা অসাংবিধানিক, আমি রাজ্য সরকারের অন্তর্গত না।