Press "Enter" to skip to content

আতঙ্কবাদ মুক্ত ভারত গড়বে মোদী সরকার! ২০১৪ থেকে এখন অবধি শেষ ৯৬৩ আতঙ্কবাদী।

মঙ্গলবার দিন লোকসভায় স্বরাষ্ট্রমন্ত্রী একটা লিখিত জবাব দিয়ে জানান যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমলে কত সংখ্যায় আতঙ্কবাদী দমন হয়েছে। জম্মু-কাশ্মীরে প্রধানমন্ত্রী মোদীর আমলে ৯৬৩ জন আতঙ্কবাদীকে মেরে ফেলা হয়েছে। এই আতঙ্কবাদীদের সংঘর্ষ বিরোধী অভিযান ও বিভিন্ন অপারেশনে মারা হয়েছে। তবে এই সংঘর্ষগুলিতে ৪১৩ জন জওয়ান মারা গেছে।  স্বরাষ্ট্রমন্ত্রী বলেন মোদী সরকার আতঙ্কবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করছে।

জিরো টলারেন্স থাকার জন্য সেনা আতঙ্কবাদীদের শেষ করার জন্য সক্রিয় ভূমিকা পালন করছে। কেন্দ্রীয় সুরক্ষাবলের প্রত্যেকটি মুখ্যালয়ের জন্য আলাদা আলাদা ওয়েলফেয়ার অফিসার রাখা হয়েছে। এছাড়াও প্রত্যেকটি ইউনিটে এক বিশেষ অফিসার রাখা হয়েছে যারা শহীদ হওয়া জওয়ানদের পরিবারের খেয়াল রাখবে। সোমবার, প্রতিরক্ষা প্রতিমন্ত্রী শ্রীপাদ নায়েক রাজ্যসভায় বলেন, ২০১৮ সালের জম্মু ও কাশ্মীরে ৩১৮ টি আতঙ্কবাদী হামলা হয়েছিল। ২০১৭ সালে এই সংখ্যা ১৮৭ ছিল।

রিপোর্ট অনুযায়ী, মোদি আমলে সেনা খুবই সক্রিয় ভূমিকায় কাজ করে  আতঙ্কবাদের শিকড় উবড়ে ফেলতে শুরু করেছে। কাশ্মীর এলাকায় যেখান থেকে মূলত আতঙ্কবাদ ছড়িয়ে সেখানের কিছু অংশ আগেই সেনা আতঙ্কবাদ মুক্ত করেছে।  দু একটা জেলা পুরোপুরিভাবে আতঙ্কবাদের মুক্ত করে দেশকে বড়ো উপহার দিয়েছে ভারতীয় সেনা। একই সাথে আতঙ্কবাদকে পশ্রয় দেওয়া নেতাদের উপরেও কঠোরভাবে পদক্ষেপ নেওয়া হয়েছে। এইভাবে চলতে থাকলে সেনা খুব শীঘ্রই ভারতকে আতঙ্কবাদ মুক্ত পরিবেশ দিতে পারবে বলে অনেকের দাবি।