Press "Enter" to skip to content

ভেস্তে দেওয়া হল জেহাদিদের ছক! পশ্চিমবঙ্গের শিয়ালদহ-হাওড়া থেকে ধরা হল চার JMB জঙ্গিকে।

বেশ কয়েক দিন ধরেই পশ্চিমবঙ্গের কলকাতাতে জঙ্গি হামলার খবর প্রকাশ্যে এসেছিল। গোয়েন্দা সূত্রে সাবধান করে দেওয়া হয়েছিল। আর সেই জন্যেই প্রশাসন খুবই সতর্ক ছিল কড়া হতে জঙ্গি মোকাবিলা করবার জন্য। গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা পুলিশের স্পেশাল টাক্স ফোর্স গতকাল হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে চার জন JMB জঙ্গি কে গ্রেফতার করেছে। আর তারপর ধৃতদের পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদ করে তাদের কাছে ইসলামিক স্টেটের বহু নথি পাওয়া গিয়েছে।

বিশেষ সূত্রে জানা গিয়েছে এই জঙ্গি সংগঠনটি একেবারেই নুতন জঙ্গি সংগঠন। এদের একটি ছয় জনের দল দীর্ঘ দিন ধরেই কলকাতা শহরে আত্মগোপন করে ছিল। এদিন গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ প্রথমে শিয়ালদহ স্টেশনে যায় এবং সেখান থেকে গ্রেফতার করে এই জঙ্গি সংগঠনের দুই জন জঙ্গিকে। পরে তাদের জেরা করা হলে তারা চাপের মুখে বাকি দুই জঙ্গি সংগঠনের পালানোর চেষ্টার কথা পুলিশ কে জানিয়ে দেয়। পরে পুলিশের একটি টিম হাওড়া ষ্টেশনে গিয়ে বাকি দুজন জঙ্গিকে গ্রেফতার করে।

জানা গিয়েছে এরা প্রত্যেকেই বাংলাদেশের বাসিন্দা, এই জঙ্গি সংগঠনটি বাংলাদেশে হওয়া সম্প্রতি একটি জঙ্গি হামলার ঘটনায় যুক্ত ছিল। জেরার মুখে ধৃত জঙ্গিরা শিকার করে নেন যে তারা কালই ভারত ছেড়ে বাংলাদেশে চলে যেত। অপরদিকে তারা এটাও শিকার করে নেন তাদের ভারতে আসার মূল উদ্দেশ্য ছিল ফান্ড সংগ্রহ করা। এই ফান্ড দিয়েই তারা ভারত এবং বাংলাদেশে জঙ্গি হামলা ঘটাতো।