Press "Enter" to skip to content

মুম্বাই ব্লাস্টের অপরাধী খুরশিদ আলমকে নেপালে গিয়ে হত্যা করলো দুই ভারতীয়!

26/11 ভারতবাসীর কাছে এটা একটা দুঃস্বপ্নের দিন। এই দিন মুম্বাই হামলা হয়েছিল। মুম্বাই এর তাজ হোটেলে কয়েকজন পাকিস্তানি উগ্রপন্থী হামলা করে। প্রান গিয়েছিল বহু তরতাজা মানুষের। মৃত মানুষদের মধ্যে ছিল বহু বিদেশীও। সেই দিন বহু মার কোল শূন্য হয়ে গিয়েছিল। অনেক সন্তান অভিভাবকহীন হয়ে পড়ে ছিল। ওই দিনের কথা ভারতবাসী কোনো দিন ভারতবাসী ভুলতে পারবে না। এক অভিশপ্ত দিন ছিল প্রতিটি ভারতবাসীর জীবনে। সেই প্রতিশোধের আগুন এখনও ভারতীয়দের মধ্যে জ্বলছে। তাই এবার মুম্বাই হামলার অন্যতম দোষী খুরশিদ আলমকে গুলি করে হত্যা করলো দুই । ঘটনাটি ঘটেছে নেপালের সুনসারী জেলার হরিনগর এলাকাভুক্ত ভুতুহা বাজার একাকায়। বৃহস্পতিবার তাকে সেই স্থানে গুলি করে হত্যা করা হয়েছে। জানা গিয়েছে যে, অজ্ঞাত পরিচয়ের দুজন ব্যাক্তি বৃহস্পতিবার সেই এলাকায় গিয়ে ের উপর সরাসরি গুলি চালায়।

তারা সেদিন যে মোটরসাইকেলে করে সেখানে গিয়েছিলল তার নাম্বার ভারতীয় বলেই জানা গিয়েছে। নেপালি পুলিশ কনস্টেবল জানিয়েছেন যে, তারা দুজন নেপালে ঢুকে তার ঘাটিতে গিয়ে তাকে গুলি করে। এবং তারা গুলি করে ভারতে পালিয়ে যায়।আপনাদের জানিয়ে রাখি, নেপালের একটি বেসরকারি স্কুলের প্রিন্সিপ্যাল ছিলেন এই খুরশিদ আলম। শাহজাদ পাপ্পু নামে এক পলাতক জঙ্গিকে গ্রেপ্তার করার পর তার নামটি পুলিশ এর সামনে আসে।

জানা গিয়েছে আইএসআই-এর হয়ে কাজ করত এই খুরশিদ আলম। বাটলা এনকাউন্টারের পর যখন ইন্ডিয়ান মুজাহিদ্দিন এর জঙ্গিরা পালিয়ে যায় তখন তাদের সবাই কে নিরাপদ আশ্রয় দেয় এই খুরশিদ। এবং তাদের জন্য পাসপোর্ট বানিয়ে দিতে সাহায্য করে। এই খুরশিদ ছিল নেপালের আইএসআই এর গুরুত্বপূর্ণ সদস্য।

নেপাল পুলিশ মনে যে, যে দুজন হামলাকারী এই দিন খুরশিদ কে গুলি করেছে তারা ভারতীয় গোয়েন্দা বিভাগ RAW অথবা IB আধিকারিক হতে পারেন। কারন তাদের দুজনের গুলি করার দক্ষতা ছিল অসাধারণ। উল্লেখ্য, অনেকদিন ধরেই ভারত সরকার অভিযোগ করেছিল যে, পাকিস্তান সরাসরি ভারতে প্রবেশ করতে না পারায় তারা নেপাল হয়ে ভারতে জঙ্গি কার্যকলাপ চালানোর চেষ্টা করছে পাকিস্তান। কিন্তু এরপর তাদের বিরুদ্ধে কোনোরকম ব্যাবস্থাও নেওয়া হয় নি। এছাড়াও অনেকবার ভারতের অনেক বিমান, যেমন: ইন্ডিয়ার বিমান IC 814 নামক বিমানটিতে হামলা হয়েছিল নেপালে। সেখানেও পাকিস্তানের যোগ রয়েছে বলে ধরা হচ্ছে।
#অগ্নিপুত্র