Press "Enter" to skip to content

কাশ্মীরে সিআরপিএফ এর উপর জঙ্গি হামলা! জখম চার জওয়ান, পালটা হানায় খতম দুই জঙ্গি

বুধবার জম্মু কাশ্মীরে জঙ্গিরা সিআরপিএফ এর টিমে হামলা করে দেয়। অনন্তনাগে বাস স্ট্যান্ডে হওয়া এই হামলায় চার জওয়ান আহত হয়েছেন। শোনা যাচ্ছে যে, অনন্তনাগে দুই মুখোশধারি বাইকে করে এসে সিআরপিএফ আর পুলিশ জওয়ানদের উপর ফায়ারিং শুরু করে দেয়। জঙ্গিদের এই অতর্কিত হামলায় তিন সিআরপিএফ জওয়ান আহত হয়েছেন। এর সাথে জম্মু কাশ্মীর পুলিশের এক SHO ও আহত হয়েছে বলে শোনা যাচ্ছে। আহত জওয়ানদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। সেনার পালটা হানায় হামলাকারী দুই জঙ্গি খতম হয়েছে বলে জানা যায়।

এর আগে সোমবার জম্মু কাশ্মীরের পুঞ্ছে পাকিস্তান যুদ্ধ বিরতি লঙ্ঘন করে, পাকিস্তানের এই হামলায় ভারতের এক জওয়ান শহীদ হন এবং একজন আহত হন। পাকিস্তানের তরফ থেকে ফায়ারিং শুরু করার পর ভারতীয় সেনাও পালটা আক্রমণ করে।

পাকিস্তানের তরফ থেকে প্রায় দিনই জম্মু কাশ্মীরে যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হয়। কিন্তু সবথেকে অবাক করা ব্যাপার হল, ইসলামিক দেশ পাকিস্তান ঈদের দিনেও যুদ্ধ বিরতি লঙ্ঘন করে তাঁদের ভদ্রতা এবং শান্তির মুখোশ সবার সামনে খুলে দেয়। অন্তত ঈদের দিনে পাকিস্তানের তরফ থেকে এই কাজ কেউ আশা করেছিল না। আরেকদিকে সেই দিনেই পুলওয়ামাতে পাথরবাজেরা সেনার পেট্রোলিং দলে পাথর ছোড়ার কাজ করে।

প্রাপ্ত খবর অনুযায়ী, পাকিস্তান ৬ জুন পর্যন্ত ১১৭০ বার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে। আরেকদিকে ২০১৮ সালে ১৬২৯ বার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তান। স্বরাষ্ট্র মন্ত্রক থেকে ১২ ডিসেম্বর ২০১৮ সালে একতি বিবৃতি জারি করে বলা হয়েছিল যে, কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ গত বছরের তুলনায় দ্বিগুণ হয়েছে।

you're currently offline