Press "Enter" to skip to content

সিয়াচেনে শহীদদের স্মরণে বানানো হল Siachen War Memorial, ছবি শেয়ার করলো ভারতীয় সেনা

সিয়াচেনে শহীদ সেনাদের স্মরণে ভারতীয় সেনা Siachen War Memorial তৈরি করলো। দেশের সীমান্তে কনকনে ঠাণ্ডায় দেশের সুরক্ষা করতে করতে জীবন বলিদান দেওয়া জওয়ানদের স্মরণে এই মেমোরিয়াল নির্মাণ করা হয়েছে।

ভারতীয় সেনার টুইটার অ্যাকাউন্টে এই মেমোরিয়াল এর ছবি শেয়ার করা হয়েছে। সেনা এই ছবি শেয়ার করে লেখে, ‘সিয়াচেন ওয়ার মেমোরিয়াল এর নির্মাণ সেইসব সিয়াচেন যোদ্ধার জন্য করা হয়েছে, যারা দেশের সুরক্ষা করতে করতে সর্বোচ্চ বলিদান দিয়েছেন।”

সেনা টুইট করে জানায়, ২০১৮-১৯ সালে সিয়াচেন ব্রিগেড দ্বারা স্মারকের নবীকরণ করা হয়। এখানে যেই ছবি দেওয়া আছে, সেখানে আপনি একটি পরিবারের ছবি দেখতে পাবেন। সেই পরিবারে স্ত্রী ও একটি বাচ্চা কে দেখতে পাবেন। কিন্তু স্বামীর যায়গা খালি।

সিয়াচেন হিমবাহ পাকিস্তান আর চীন দুই শত্রুদেশের সীমার কাছে অবস্থিত। আর এই জন্য ভারতকে যেকোন পরিস্থিতিতেই সেখানে অন্তত ৩ হাজার সৈনিক মোতায়েন করে রাখতে হয়। জওয়ানদের সেখানে মাত্র তিন মাসের জন্যই পোস্টিং করা হয়।

আর সেই তিনমাসের মধ্যে এক মাস সেনা ১২৮ কিমি এলাকা জুড়ে ট্রেকিং করে শ্ত্রুদের প্রতিটি পদক্ষেপে নজর রাখে। সিয়াচেনে অনেক এলাকায় সমুদ্রপিষ্ট থেকে ১৬ হাজার ফুট পর্যন্ত উপরে অবস্থিত।

 

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *