Press "Enter" to skip to content

“রাফেল চুক্তি নিয়ে রাহুল গান্ধী ভুলভাল বকছেন” -এরিক ট্র্যাপিয়র,ডাসাল্ট CEO

২০১৯ এর আগে নিয়ে লাগাতার রাজনীতি জারি রাখবেন এটা সকলেই জানেন। কারণ নিজে কোর্ট যাওয়ার সৎ সাহস ওনার নেই, মামলা শুধু রালি ও মিডিয়া পর্যন্ত টিকিয়ে রাখতে চান রাহুল গান্ধী। নিয়ে রাহুল গান্ধী যে কথা বলছেন তাতে কোম্পানির ছবি খারাপ হচ্ছে। এখন কোম্পানির CEO রাহুল গান্ধীর মন্তব্যের উপর আপত্তি প্রকাশ করেছেন। কোম্পানি রাফেল ফাইটার জেট তৈরি করে। কোম্পানির সিইও রাফেলের ব্যাপারে AFP এর কাছে ইন্টারভিউ দিয়েছেন এবং বিশেষকিছু মন্তব্য করেছেন।

এরিক ট্র্যাপিয়র বলেন ভারত ও ডাসাল্ট কোম্পানির মধ্যে রাফেল নিয়ে কন্ট্রাক্ট হয়েছিল। আমরা ভারতের সাথে ৬৫ বছর ধরে কন্ট্রাক্ট করছি। রাফেল নিয়ে আমাদের এবং ভারতের মধ্যে সরাসরি কন্ট্রাক্ট হয়েছিল। আর ভারতে কোনো কোম্পানিকে বাছাই করা হবে তার অধিকার আমাদের ছিল। সেই হিসেবে আমরা ইচ্ছানুযায়ী রিলায়েন্স কোম্পানিকে বাছাই করেছিলাম।

এরিক ট্র্যাপিয়র বলেন AFP এর কাছে বলেন, রাফেল নিয়ে ভারতে যেসব ভুলভাল রোটানো হচ্ছে তাতে আমাদের কোম্পানি ডাসাল্ট এর ছবি খারাপ হচ্ছে। এটা খুবই দুর্ভাগ্যপূর্ন ব্যাপার বলে মন্তব্য করেন CEO এরিক ট্র্যাপিয়র। এরিক ট্র্যাপিয়র বলেন যে সমস্ত কন্ট্রাক্ট সাইন হয়েছে সমস্থতাই আইনের মধ্যস্থতায় হয়েছে। কিন্তু রাহুল গান্ধী এটা নিয়ে ভুলভাল মন্তব্য করে চলেছেন।

আমরা ভারতের সাথে ৬৫ বছর ধরে কাজ করছি কিন্তু রাহুল গান্ধী ভুলভাল বকে আমাদের কোম্পানির ছবি খারাপ করছেন। আমরা এই ধরণের বেকার অভিযোগ অনাভিযোগ চাই না। প্রসঙ্গত জানিয়ে দি, রাহুল গান্ধী নিজে কোর্ট না গেলেও রাহুল গান্ধীর সমর্থকরা আদালতে গিয়েছিল এবং সেখানে গিয়ে রাফেলের সমস্থ কিছু সার্বজনিক করার দাবি রেখেছিল।

আদালত রাহুল গান্ধীর সমর্থকদের ধমক দেন এবং কংগ্রেস সমর্থকদের আবেদন খারিজ করে দেন। শুধু এই নয় কিছুদিন আগেই ফ্রান্সের রাষ্ট্রপতি পরিষ্কার জানিয়েছেন এই চুক্তি এক সরকারের সাথে আরেক সরকারের মধ্যে সরাসরি। মাঝে কোনো কমিশন বা দালাল নেই তাই এতে দুর্নীতি হওয়ার কোনো যুক্তি উঠে না।