Press "Enter" to skip to content

লোকসভা ভোটের আগে কংগ্রেসে বড়সড় ভাঙন, দল থেকে ইস্তফা দিলেন তিন বিধায়ক

লোকসভা ভোট যত এগিয়ে আসছে, ডুবন্ত নৌকা ছেড়ে নেতা, নেত্রীরা চলে যাচ্ছেন। এর আগেও বহু নেতা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। শুধুমাত্র গুজরাটেই এখনো পর্যন্ত প্রায় হাফ ডজন বিধায়ক ছেড়ে বিজেপিতে জদ দিয়েছেন। তাছাড়াও গোটা দেশের প্রতিটি রাজ্য থেকেই তাবড় তাবড় নেতা/নেত্রীরা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

আর এবার সেই ঘটনার পুনরাবৃত্তি হল গুজরাটে। একসময় এই গুজরাটেই একক সংখ্যাগরিস্থতায় সরকার গড়ার চ্যালেঞ্জ নিয়েছিলেন কংগ্রেস সভাপতি । সরকার তো গড়া তো দূরের কথা, এখন গুজরাটে কংগ্রেসের অস্তিত্ব সঙ্কটে পড়ে গেছে।

লোকসভা নির্বাচনের আগে গুজরাট কংগ্রেসে চরম দ্বন্দ্ব দেখা দিচ্ছে। গুজরাটের তিন প্রাক্তন কংগ্রেস বিধায়ক দল থেকে ইস্তফা দিয়ে দিয়েছেন। গুজরাটের পাটন আসন থেকে জগদীশ ঠাকুরকে প্রার্থী নির্বাচিত করার পর থেকেই কংগ্রেসের দ্বন্দ্ব শিরোনামে উঠে এসেছে।

শোনা যাচ্ছে কংগ্রেসের আরেক বিধায়ক অল্পেশ ঠাকুর চাননি জে, জগদীশ লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিট পান। শোনা যাচ্ছে অল্পেশ ঠাকুর কোন এক বিশেষ ব্যাক্তিকে টিকিট দেওয়ার জন্য পার্টির হাই কম্যান্ডকে চাপ দিচ্ছিলেন। তা স্বত্বেও জগদীশ ঠাকুরকে টিকিট দেওয়া হয়েছে।

প্রসঙ্গত আজ গুজরাটের গান্ধী নগর থেকে লোকসভা ভোটের জন্য নমিনেশন জমা করতে যাচ্ছেন । আর তাঁর আগে কংগ্রেসের এই ভাঙন বেশ চিন্তায় ফেলেছে রাহুলকে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.