Press "Enter" to skip to content

কাটমানি নিয়ে এবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন তৃণমূল কাউন্সিলার

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগে নজরুল মঞ্চ থেকে সরাসরি দলের কাউন্সিলরদের কটাক্ষ করে বলেন যে যারা যারা কাটমানি নিয়েছেন ফেরৎ দিয়ে দিন। কারণ আপনাদের জন্যই আজ দলের বদনাম হচ্ছে। আর তৃণমূল সুপ্রিমোর কাছে এই কথা শোনার পর থেকেই তৃণমূলের নীচু তলার কর্মীদের মধ্যে ক্ষোভ বাড়তে থাকে। আর এবার তৃণমূলের এক প্রাপ্তন কাউন্সিলর মৌ রায় কাটমানি বিতর্ক নিয়ে সরাসরি তোপ দাগলেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। উনি শুধু প্রাপ্তন কাউন্সিলরই নন মেদিনীপুর শহরের তৃণমূল সভানেত্রীও বটেন।

মঙ্গলবার বিকেলে এই ঘটনার সূত্রপাত ঘটে। এলাকার এক প্রোমোটার মঙ্গলবার ফোন করে মেদিনীপুর শহরের ৫ নং ওয়ার্ডের প্রাপ্তন কাউন্সিলর মৌ রায়ের কাছে কাটমানির টাকা ফেরৎ চান। উনার অভিযোগ উনি যখন এলাকায় একটি ফ্ল্যাট তৈরী করছিলেন সেই সময় মৌ রায় তার কাছে দু দফায় মোট সাড়ে তিন লক্ষ টাকা কাটমানি নিয়েছিলেন। কিন্তু সেই টাকা ফেরৎ চাওয়ায় তাকে গুন্ডা দিয়ে ক্রমাগত শাসানো হচ্ছে, এই ব্যাপারে উনি থানায় অভিযোগও করেছেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, কিছুদিন আগে নজরুল মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন দলের অনেক কাউন্সিলর বিভিন্ন প্রকল্প থেকে কাটমানি নিচ্ছেন। এটা বরদাস্ত করা হবে না, যার বিরুদ্ধে অভিযোগ উঠবে তাকেই বরখাস্ত করা হবে দল থেকে। যারা টাকা নিয়েছেন ফেরৎ দিয়ে দিন। আর তারপর থেকেই বিভিন্ন তৃণমূল নেতাকর্মীদের বাড়িতে ক্রমাগত টাকা চাইছেন সাধারণ মানুষ। এমককি গ্রেফতার করাও হয়েছে অনেক তৃণমূল নেতাকে।