Press "Enter" to skip to content

বড় খবরঃ এক বিধায়ক ও এক জেলা পরিষদ তৃণমূলের হাত থেকে ছিনিয়ে নিলো বিজেপি

তৃণমূলের ভাঙন এবার দক্ষিণ বঙ্গ থেকে উত্তর বঙ্গের দিকে রওনা দিয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলায় এবার বড়সড় ভাঙন ধরল শাসক দল তৃণমূলে। আজ সোমবার বিজেপিতে যোগ দিলেন দক্ষিণ দিনাজপুরের তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র ও কালচিনির তৃণমূল বিধায়ক উইলসন চম্প্রমারি। বিপ্লব মিত্রের সাথে সাথে আজ বিজেপিতে যোগ দেন জেলা পরিষদের ১৪ জন সদস্য।

সুত্রের খবর অনুযায়ী, তৃণমূলের বিধায়ক উইলসন চম্প্রামারির হাত ধরে আরও ১৮ জন তৃণমূল কাউন্সিলর বিজেপিতে যোগ দিতে চলেছেন। বিজেপি দাবি করে যে, দক্ষিণ দিনাজপুরে আরও ৪ জন জেলা পরিষদের সদস্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করতে চলেছে। আজ বিপ্লব মিত্রের হাত ধরে ১৪ জন জেলা পরিষদের সদস্য বিজেপিতে যোগের পর কার্যত একটি জেলা পরিষদ বিজেপির দখলে চলে গেলো।

এছাড়াও দক্ষিণ দিনাজপুর জেলার জেলা পরিষদ, গঙ্গারামপুর ও বুনিয়াদপুর পুরসভা সহ একাধিক পঞ্চায়েত সমিতি তৃণমূলের হাতছাড়া হয়। সামনেই পুরসভার ভোট আর তাঁর আগে তৃণমূলের এই ভাঙন প্রভাব ফেলবে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

শুধু বিপ্লব মিত্র আর উইলসন চম্প্রামারিই না, এরা আগেও বেশ কয়েকজন তৃণমূল বিধায়ক ও বহু কাউন্সিলর যোগ দিয়েছিলেন বিজেপিতে। লোকসভা ভোটের পর রাজ্যে দফায় দফায় ভাঙন ধরেছে শাসক দল তৃণমূলে। দলের সুপ্রিমো বারবার কড়া বার্তা দিয়েও দলের ভাঙন রুখতে ব্যার্থ। আরেকদিকে রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় আগেই বলে দিয়েছিলেন যে, এই সরকার আর ছয় মাসও টিকবে না। এখন দেখার বিষয় এটাই যে, এই সরকার কি নিজের কার্যকাল পুরো করতে পারবে?