Press "Enter" to skip to content

TRP মামলার তদন্ত কেন্দ্রীয় সংস্থার হাতে যেতেই মহারাষ্ট্রে বিনা অনুমতিতে CBI-এর প্রবেশ নিষিদ্ধ করলেন উদ্ধব ঠাকরে

মুম্বাইঃ মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) সরকার বুধবার CBI কে দেওয়া সামান্য সহমতি ফেরত নিয়েছেন। এরপর এখন থেকে কেন্দ্রীয় সংস্থাকে রাজ্যে মামলার তদন্ত শুরু করার আগে রাজ্য সরকারের অনুমতি নিতে হবে। উত্তর প্রদেশ সরকারের তরফ থেকে সুপারিশের পর সিবিআইয়ের কাছে টিআরপি মামলায় অভিযোগ দায়ের হওয়ার ঠিক একদিন পর উদ্ধব সরকার এই সিদ্ধান্ত নিয়েছে।

উল্লেখ্য, টিআরপি দুর্নীতি নিয়ে এক বিজ্ঞাপন কোম্পানির প্রোমোটারের অভিযোগে লখনউয়ের হজরতগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। এরপর উত্তর প্রদেশের যোগী সরকার এই মামলা সিবিআই এর হাতে তুলে দেয়। রেটিং এজেন্সি BARC পুলিশে অভিযোগ দায়ের করে জানিয়েছিল যে, কয়েকটি চ্যানেল বিজ্ঞাপনদাতাদের টানতে টিআরপি রেটিংসে কারচুপি করছে। আর এরপরেই টিআরপির দুর্নীতি সবার সামনে আসে।

আরেকদিকে, ৮ অক্টোবর মুম্বাই পুলিশ দাবি করেছিল যে, তাঁরা অর্ণব গোস্বামীর রিপাবলিক টিভি সমেত তিনটি চ্যানেলের TRP কারচুপি র‍্যাকেটের মুখোশ খুলেছে। পুলিশ অভিযোগ করেছিল যে, কিছু পরিবার যেখানে দর্শকদের ডেটা জড়ো করার জন্য মিটার লাগানো হয়েছিল, তাঁদের এই তিনটি চ্যানেলের তরফ থেকে ঘুষ দেওয়া হত। মুম্বাই পুলিশ TRP তে কারচুপি করা চ্যানেলগুলোর মুখোশ খোলার দাবি করেছে।

জানিয়ে দিই, এর আগে রাজস্থান, পশ্চিমবঙ্গ অন্ধ্র প্রদেশ আর তেলাঙ্গানার মতো রাজ্য গুলোতেও সিবিআই এর থেকে সামান্য সহমতি ফেরত নেওয়া হয়েছিল। সেখানেও সিবিআই ঢোকার আগে সরকারের থেকে অনুমতি নেওয়া জরুরী।