Press "Enter" to skip to content

সেনায় যোগ দিলো শহীদ ঔরঙ্গজেবের দুই ভাই, মাতৃভূমির রক্ষা করবে ছেলেরা জানালেন বাবা

গত বছর শ্রীনগরের শোপিয়ান এলাকায় ঈদের ছুটি পালন করতে আসা ভারতীয় সেনা জওয়ান ঔরঙ্গজেব-কে জঙ্গিরা অপহরণ করে হত্যা করে দিয়েছিল। এবার শহীদ ঔরঙ্গজেবের দুই ভাই সেনাতে ভর্তি হলেন। শহীদের পিতা মোহম্মদ হানিফ জানান, ঔরঙ্গজেবের থেকে ছোট তাঁর দুই সন্তান মোহম্মদ তারিক আর মোহম্মদ শাব্বির মাতৃভূমির রক্ষা করার জন্য সেনাতে যোগ দিয়েছে, আর এখন তাঁরা ট্রেনিং পিরিয়ডে রয়েছে। ঔরঙ্গজেবের ভাইয়েরা জানান, ভাই যেমন দেশের জন্য প্রাণ বলিদান করেছিল, তেমন আমরাও দেশের হয়ে জীবন দেওয়ার জন্য প্রস্তুত। ভাই ভাইয়ের হত্যার বদলা নেবে, আর দেশের নাম উজ্জ্বল করবে।

গত বছর ভারতীয় সেনার জওয়ান  ঔরঙ্গজেবকে জঙ্গিরা অপহরন করে নিয়ে যায়। এর পর জঙ্গিরা ঔরঙ্গজেবের ছাতি গুলি দিয়ে ঝাঁঝরা করে দেয়। শহীদ ঔরঙ্গজেবের দেহ পুলওয়ামা থেকে উদ্ধার করেছিল সেনা। ঔরঙ্গজেব ঈদের ছুটি কাটাতে বাড়ি ফিরছিল। ঔরঙ্গজেব জম্মু কাশ্মীরের পুঞ্ছ জেলার বাসিন্দা। শহীদ ঔরঙ্গজেবের শেষকৃত্যে অনেক মানুষ ভিড় জমিয়ে ওনাকে চোখের জলে বিদায় জানিয়েছিল। ঔরঙ্গজেবের হত্যা নিয়ে একটি ভিডিও সামনে এসেছিল, জঙ্গিরা রাইফেলম্যান ঔরঙ্গজেব-কে তাঁর বাবার নাম এবং আর কোন কোন এনকাউন্টারে সে যুক্ত ছিল, সেগুলো জানতে চেয়েছিল।

শুধু ঔরঙ্গজেবই না, ওনার চাচা-ও দেশের জন্য নিজের জীবন বলিদান করেছিলেন। ঔরঙ্গজেব এর চাচা ২০০৪ সালে জঙ্গি দের হাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ঔরঙ্গজেব-র পাঁচ ভাই। এখনো পর্যন্ত চার ভাই ভারতীয় সেনায় যোগ দিয়েছে। ঔরঙ্গজেব-র সবথেকে ছোট ভাই মোহম্মদ আসান ও সেনায় যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছে। সে জানিয়েছে যে, সে সেনায় ভর্তি হয়ে তাঁর ভাইয়ের মৃত্যুর বদলা নেবে আর কাশ্মীর থেকে খুঁজে খুঁজে জঙ্গিদের সাফাই করবে।