Press "Enter" to skip to content

বড় খবরঃ যোগী সরকার পেশ করল এখনো পর্যন্ত দেশের সবথেকে বড় বাজেট, করা হল ২১ হাজার কোটি টাকার নতুন প্রকল্পের ঘোষণা

যোগী সরকারের অর্থমন্ত্রী রাজেস আগরবাল বলেন, বর্তমান বাজেট ৪ লক্ষ ৭৯ হাজার ৭০১ কোটি ১০ লক্ষ টাকা (৪,৭৯,৭০১,১০)। যেটা ২০১৮-২০১৯ এর বাজেটের থেকে ১২ শতাংশ বেশি। বাজেটে ২১ হাজার ২১২ কোটি ৯৫ লক্ষ টাকার নতুন প্রকল্পকে যুক্ত করা হয়েছে।

অর্থ মন্ত্রী রাজেশ আগরবাল আয়ুষ্মান ভারত যোজনার জন্য ১২৯৮ কোটি টাকার ঘোষণা করেছেন। সামান্য বর্গের মানুষদের জন্য ৮৫০ কোটি, স্বচ্ছ গ্রামীণ মিশনের জন্য ৫৮ কোটি টাকার ঘোষণা করেছেন তিনি। স্মার্ট সিটি মিশনের জন্য দুই হাজার কোটি টাকা। ডিফেন্স করিডরের জমির জন্য ৫০০ কোটি। মধ্য গঙ্গা খাল প্রকল্পে ১৭২৭ কোটি।

মথুরার অত্যাধুনিক দুগ্ধ প্রকল্পের জন্য ৫৬ কোটি টাকার ঘোষণা করেছেন উনি। কন্যা সুমঙ্গলা যোজনার জন্য ১২০০ কোটি টাকা। বাণ সাগর যোজনার জন্য ১২২ কোটি টাকার ঘোষণা করেছেন যোগী সরকারের অর্থমন্ত্রী রাজেশ অগরবাল।

অর্থ মন্ত্রী রাজেশ অগরবাল প্রাদেশিক বিমান পরিসেবার জন্য ১৫০ কোটি। পিছিয়ে পরা মানুষদের জন্য ১৫১৬ কোটি। এয়ারপোর্টের ভূমি অধিগ্রহণের জন্য ৮০০ কোটি। অঙ্গনওয়ারি কর্মীদের জন্য ১৯৮৮ কোটি। কিশোরি বালিকা যোজনার জন্য ১৫৬ কোটি টাকার ঘোষণা করেন তিনি।

অর্থমন্ত্রী রাজেশ অগরবাল ঘোষণা করে বলেন, জেসব জেলায় আয়ুষ্মান ভারত প্রকল্পে লাভ পৌঁছায় নি। তাঁদের জন্য মুখ্যমন্ত্রী আরোগ্য যোজনা শুরু করা হবে। আর তাঁর জন্য ১১১ কোটি টাকার ঘোষণা করেন তিনি। অর্থমন্ত্রী বলেন, যুবকদের রোজগার দেওয়ার জন্য সরকারের অনেক বিভাগে ভর্তি নেওয়া হচ্ছে। আর বিনিয়োগ বাড়াতে বিকাশের দরজা খুলে দেওয়া হবে।
অর্থমন্ত্রী রাজেশ অগরবাল বলেন, রাজ্যের আইন শৃঙ্খলায় উন্নতি করা হয়েছে। ছয় লক্ষ কৃষকদের ক্রেডিট কার্ড দেওয়া হয়েছে। ইউরিয়ার দাম কমানো হয়েছে।
অর্থমন্ত্রী রাজেশ অগরবাল রাজ্য সরকারের উন্নয়ন মূলক কাজের কথা শোনাতে গিয়ে বলেন। সরকার খমতায় আসার পরেই রাজ্যের কৃষকদের ঋণ মুকুব করে দেয়। গত দুবছরে উত্তরপ্রদেশ ইনভেস্টর্স সামিটে প্রবাসি ভারতীয় দিবস আয়োজন করা হয়েছে। আর এবারের কুম্ভ মেলা সবথেকে বড়, সবথেকে পরিষ্কার আয়োজন করা হয়েছে।

12 Comments

  1. Hey check out high line pointe, run by adeline bababikov: 1291 South Ulster street, denver co 80231 manager@highlinepointe phone: 720-513-3865

Leave a Reply

Your email address will not be published.