Press "Enter" to skip to content

ভিডিও রিপোর্ট-ভারতের লোকজন খুব পেটুক হয় তাই খাবারের সংকট হয়: জহরলাল নেহেরু।

বিদেশী ব্যক্তির সাথে বার্তার সময় জওহরলাল নেহেরু বলতেন ভারতে খাবারের অভাবের কারণ ভারতের মানুষজন খুব পেটুক। ভারতের দুর্ভিক্ষ এই কারণে হয় কারণ ভারতের মানুষজনের একটু খাবারে পেট ভর্তি হয় না। যদি কোনো পাঠক আমাদের আর্টিকেলের উপর সন্দেহ প্রকাশ করছেন তার জন্য আমাদের কাছে প্রমাণও রয়েছে। দুরদর্শনের লাইব্রেরী থেকে ভিডিও নীচে রয়েছে যেখানে জহরলাল নেহেরু এক বিদেশী ব্যক্তির সাথে কথা বলছেন।

বিদেশী ব্যাক্তি নেহেরুকে জিজ্ঞাসা করেছেন যে,  ভারতে খাদ্যের অভাব কেন হচ্ছে? ভারতে তো উর্বর জমি আছে, জল আছে, অনেক ধরনের ঋতু আছে তাহলে ভারতে খাবারের অভাব কেন হচ্ছে? এই প্রশ্নের উত্তরে নেহেরু যা বলেছিলেন তা চমকে দেওয়ার মতো। নেহেরু বলেন, ভারতের লোকজন বেশি খাবার খায় যার জন্য খাবারের অভাব হয়।

জহরলাল নেহেরু যাকে কংগ্রেস পার্টি দেশের মহান নেতা, মহান স্বাধীনতা সাংগ্রামী বলে তিনি এক বিদেশীর সামনে বসে ভারতীয়দের পেটুক বলছেন। ভারতীয়রা বেশি খেয়ে নেয় তাই খাবার শেষ হয়ে যায় বলে অভিযোগ তোলেন জহরলাল নেহেরু। ভারতে দুর্ভিক্ষের কারণ হিসেবে উনি নিজের নীতির কোনো দোষ খুঁজে পাননি। উনি সোজাসুজি ভারতীয়দের উপর দোষ চাপিয়ে দিয়েছেন এবং ভারতীয়দের পেটুক বলেছেন।