Press "Enter" to skip to content

আমরা পর্যাপ্ত সংখ্যা পাইনি, তাই সরকার গড়ব না! জনতা চায় আমরা বিরোধী আসনেই বসিঃ শরদ পাওয়ার

নয়া দিল্লীঃ রাষ্ট্রবাদী কংগ্রেস পার্টি (NCP) এর প্রধান শরদ পাওয়ার বলেন, আমাদের কাছে সরকার গঠনের জন্য পর্যাপ্ত সংখ্যা নেই। শরদ পাওয়ার অনুযায়ী, বিজেপি – শিবসেনা সম্পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে, সরকার গঠনের দ্বায়িত্ব তাঁদের উপরেই আছে। ওনাকে সাংবাদিকেরা যখন জিজ্ঞাসা করে যে, মুখ্যমন্ত্রী বানানোর জন্য আপনি কাকে সমর্থন দেবেন? তখন উনি বলেন, আমাকে এখনো কেউ জিজ্ঞাসা করেনি। শিবসেনার তরফ থেকে এখনো কেউ আমাদের সাথে কথা বলেনি, আর আমাদের তরফ থেকেও এরকম কোন প্রস্তাব পাঠানো হয়নি।

শরদ পাওয়ার সোমবার কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীর সাথে সাক্ষাৎ করেন। এরপর তিনি মিডিয়াকে জানান যে, জনতা আমদের বিরোধী আসনে বসিয়েছে। আমাদের কাছে সরকার গঠনের জন্য পর্যাপ্ত সমর্থন নেই। উনি বলেন, সনিয়া গান্ধীর সাথে আমার মিটিংয়ে একে অ্যান্টনিও উপস্থিত ছিলেন, আমি মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি সম্বন্ধে ওনাদের অবগত করাই।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় শরদ পাওয়ার বলেন, আমি অনেক কয়েকদিন ধরে দেখছি যে, শিবসেনা লাগাতার বিজেপির বিরুদ্ধে কথা বলছে। শিবসেনার মুখপাত্র ‘সামনা” তে লাগাতার বিজেপি বিরোধী কথা লেখা হচ্ছে। আর তাঁরা এর সাথে সাথে মুখ্যমন্ত্রী পদের দাবি করছে। উনি মহারাষ্ট্রের রাজনীতি নিয়ে স্পষ্ট জানিয়ে দেন যে, NCP বিরোধী আসনেই বসবে। তাঁরা বিজেপি হোক আর শিবসেনা কাউকেই সমর্থন করবেনা। কারণ মহারাষ্ট্রের জনগণ NCP কে বিরোধী আসনে বসিয়েছে।

you're currently offline