Press "Enter" to skip to content

আমরা শুধু ‘কুরআন” কেই মানি আর সমর্থন করি! সমাজবাদী পার্টির নেতা আজম খান

শুক্রবার লোকসভায় সরকার পক্ষের তরফ থেকে তিন তালাক কে নিষিদ্ধ করার বিল পেশ করার সাথে সাথে দেশে আবার এই নিয়ে চর্চা শুরু হল। কিছু যায়গায় তিন তালাকের বিরোধিতা করা হয়েছে, তো কিছু যায়গায় এই বিলের সমর্থনও করা হয়েছে। তিন তালাক বিল নিয়ে সমাজবাদী পার্টির থেকে সাংসদ আজম খানকে জিজ্ঞাসা করলে উনি বলেন, ‘ আমি আর আমার দল শুধু সেই জিনিশ গুলোকেই সমর্থন করি আর মানি, যেগুলো ে লেখা আছে।” উনি বলেন, এই ইস্যু সম্পূর্ণ ধার্মিক, আর এটার সাথে রাজনীতির কোন সম্পর্ক নেই।

বলেন, ইসলামে মহিলাদের যতটা সন্মান আর অধিকার দেওয়া হয়, ততটা অন্য কোন ধর্মে দেওয়া হয়না। ১৫০০ বছর আগে ইসলামই একমাত্র ধর্ম ছিল, যেখানে মহিলাদের সমান অধিকার দেওয়া হত। এরকম অন্য কোন ধর্মে দেওয়া হয়নি। আজম খান দাবি করে বলেন, আজকাল তালাক আর মহিলাদের প্রতি হিংসার সবথেকে কম ইসলাম ধর্মেই পাওয়া যায়। আমাদের ধর্মে মহিলাদের জ্বালানো আর তাঁদের হত্যা করা হয় না।

আজম খান বলেন, তিন তালাক একটি ধার্মিক ইস্যু, এটা কোন রাজনৈতিক ইস্যু না। আর মুসলিের জন্য কুরআনই সবকিছু। এর থেকে বড় আর কিছুই নেই। তালাক আর অন্য সবকিছুর জন্য কুরআনে স্পষ্ট লেখা আছে। আর আমরা সেগুলোই পালন করি।