Press "Enter" to skip to content

মোদী যতই শক্তিশালী হোক, ধারা ৩৭০,৩৫A মুছতে দেব না: ফারুখ আব্দুল্লাহ।

কাশ্মীরে ৩ টি আসন জয়ের পর মোদী বিরোধী মুডে আরো একবার সক্রিয় হয়ে উঠেছেন ন্যাশনাল কনফারেন্স এর নেতা ফারুখ আব্দুল্লাহ। জয়লাভের পর পার্টি কার্যকর্তাদের সাথে নেচে গেয়ে উল্লাস করেন ফারুখ আব্দুল্লাহ। অনন্তনাগ, বারামুলা ও শ্রীনগর এই তিনটি আসনেই জয়লাভ করেছে ফারুখ আব্দুল্লাহ। আনন্দ উল্লাসের পর সাংবাদিকদের মুখোমুখি হন ফারুখ আব্দুল্লাহ। সাংবাদিক বৈঠকে উনি প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানান এবং কংগ্রেসের জন্য দুঃখ প্রকাশ করেন। একই সাথে ফারুখ আব্দুল্লাহ ধারা ৩৭০ এর উপরেও মন্তব্য করেন।

ফারুখ আব্দুল্লাহ বলেন, নরেন্দ্র মোদী যতই শক্তিশালী প্রধানমন্ত্রী হোক না কেন ৩৭০ কে হাত দিতে পারবেন না। জম্মু কাশ্মীরে NC এর সাথে সাথে BJP ও তিনটি আসনে জয়লাভ করেছে। জম্মু, উধমপুর ও লাদাকে বিজেপি জয়লাভ করেছে। বিজেপি নির্বাচনে নামার আগে পতিশ্রুতি দিয়েছিল যে, কাশ্মীর থেকে ধারা ৩৭০ সরিয়ে দেওয়া হবে। কিন্তু ফারুখ আব্দুল্লাহ বলেছেন, মোদী যতই শক্তিশালী হোক না কেন ৩৭০ কে মুছে ফেলতে দেওয়া যাবে না।

জানিয়ে দি, ২০১৪ এর নরেন্দ্র মোদীর থেকে ২০১৯ এর নরেন্দ্র মোদী অনেক বেশি শক্তিশালী। কারণ ২০১৪ সালের তুলনায় অনেক বেশি আসন পেয়ে NDA ক্ষমতায় ফিরেছে। তাই দেশের পক্ষে বড় সিদ্ধান্ত নিতে এই সরকারের হাত কাঁপার কোনো প্রশ্ন নেই। কিন্তু ফারুখ আব্দুল্লাহ বলেছেন, নরেন্দ্র মোদী বা NDA সরকার যতই শক্তিশালী হোক, ধারা ৩৭০ এ হাত দিতে পারবে না। নরেন্দ্র মোদী ৩৭০ বা 35A মুছতে পারবে না।

you're currently offline