Press "Enter" to skip to content

‘পশ্চিমবঙ্গ শুধুমাত্র হিন্দুদের জন্য’ -বিজেপি নেত্রী রুপা গাঙ্গুলি।

একদিকে যখন পশ্চিমবঙ্গে বিজেপি পদ্মফুল ফোটানোর জন্য প্রস্তুতি নিচ্ছে তখন বিজেপির রাজ্য সভা সাংসদ এমন মন্তব্য করলেন যা সকলকে অবাক করে দিয়েছে। তিনি বলেন যে, শুধুমাত্র হিন্দুদের জন্যই তৈরি করা হয়েছিল পশ্চিমবঙ্গ রাজ্য। এই দিন একটি সাক্ষাৎকারে তিনি অংশ নেন সেখানে তিনি বলেন যে, দেশভাগ করা হয়েছিল শুধুমাত্র ধর্মের উপর ভিত্তি করে। পূর্ব পাকিস্তান অর্থাৎ বাংলাদেশ কে ভাগ করা হয়েছিল সেখানে বাঙালি মুসলিমরা থাকবে বলে। এটি বলেই তিনি থেমে যান নি, এরপর তিনি বলেন যে হিন্দুদের জন্যই তৈরি করা হয়েছিল পশ্চিমবঙ্গ।

এরপরই জল্পনা শুরু হয়ে গিয়েছে রূপা গঙ্গোপাধ্যায়ের মন্তব্যকে ঘিরে। রুপা গঙ্গোপাধ্যায়ের এই মন্তব্যের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় ভোট প্রচার করতে এসে বলেছিলেন যে, বাংলাদেশ থেকে ভারতে অধিক পরিমানে মুসলিম অনুপ্রবেশকারী অনুপ্রবেশ করছে। তাদের কে প্রমাণ করতে হবে নিজেদের নাগরিকত্বের বৈধতা সেটা যদি তারা না পারে তাহলে চলে যেতে হবে দেশ ছেড়ে। ঠিক তারপর করা হয় আসমের এনআরসি।

তাই যেসব অনুপ্রবেশকারী ভারতে অবৈধভাবে রয়েছে তাদের মধ্যে ভয়ের সৃস্টি হয়েছে। রাজনৈতিক পরবেক্ষকদের এক অংশ মনে করেন যে, ২০১৯ লোকসভা ভোট যত এগিয়ে আসবে ততই বিজেপির বিভিন্ন নেতামন্ত্রীদের মুখে শোনা যাবে এই ধরনের মন্তব্য। আসলে অসমে NRC হওয়ার পর থেকে পশ্চিমবঙ্গেও ওই পক্রিয়া চালু করার কথা জানিয়েছিল অমিত শাহ।

শুধু এই নয় অমিত শাহ সাফ জানিয়েছিলেন যে কোনো শরণার্থীদের দেশ থেকে বের করা হবে না। যারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। এখন রূপা গাঙ্গুলি বিতর্কিত মন্তব্য করে এই বিষয়ে চর্চা আরো বাড়িয়ে তুললেন। প্রসঙ্গত জানিয়ে দি, হিন্দুশরণার্থীরা বাংলাদেশের অত্যাচার থেকে বাঁচবার জন্য ভারতে আশ্রয় নিয়েছিল।

#অগ্নিপুত্র