প্রধানমন্ত্রী মোদীর অবসর নেওয়ার পর এই ৫ নেতা হতে পারেন প্রধানমন্ত্রী পদের মুখ্য দাবিদার।

আপনারা সকলেই জানেন ২০১৪ সালে লোকসভা নির্বাচনীতে বহু সংখ্যক ভোট পেয়ে  বিজেপি দল নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী নিয়োগ করে।এরপবর্তী ২০১৯ এর নির্বাচন এবং অবসর গ্রহণের পূর্ব অবধি নরেন্দ্র মোদী বিজেপি দলের নেতৃত্ব করবেন। নরেন্দ্র মোদীর অবসর নেওয়ার পর, এই পাঁচজন নেতার প্রধানমন্ত্রীর পদে বিজেপির প্রার্থী হতে পারেন।
1. যোগী আদিত্যানাথ : বিজেপির এই প্রখর বুদ্ধিসম্পন্ন নেতাকে কে না চেনে ?  নরেন্দ্র মোদীর পর বিজেপি দলের সব চেয়ে জনপ্রিয় নেতা আদিত্যানাথ।১৯৯৮-২০১৭ একবারও ভোটে পরাজিত হননি যোগী আদিত্যানাথ ।প্রতিবার সংসদে নিজের জায়গা বজায় রেখেছেন। বিজেপির হিন্দুত্ববাদী নেতা হিসেবে সবথেকে প্রথমে রয়েছেন যোগী আদিত্যানাথ।

2.নিতিন গাডকারী : নিতিন গাডকরি হলো বিজেপির জন্মানুগত নেতা। নিতিন গাডকারী হলেন এখনকার বিজেপির সবচেয়ে কর্মিষ্ঠী নেতা ও কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী।শুধু বিজেপি দলের সদস্যরাই নয়, বিপক্ষ দলের সদস্যরাও তাঁকে পছন্দ করে তার অসাধারণ বুদ্ধিশীলতার দরুন।

3.রমন সিং: ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং প্রধানমন্ত্রীর পদে দাবীদারদের মধ্যে অন্যতম । তাঁর কৃতিত্ব হলো ২০০৩ সাল থেকে তিনি ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। তিনি প্রতিটি নির্বাচনে নিজস্ব ক্ষমতায় সরকার গড়ে তোলেন। তাঁর ছবি নরেন্দ্র মোদির মতোই পরিষ্কার।

4.শিবরাজ সিং চৌহান : মধ্যপ্রদেশের মুখহমন্ত্রী শিবরাজ সিং চাওহানের নাম বেশ প্রচলিত।তিনি ১৩ বছর ধরে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী হয়ে রয়েছেন।শিবরাজ সিং নিজের ক্ষমতায় লড়ে মধ্যপ্রদেশে বিজেপি সরকার তৈরি করেছেন।

5.দেবেন্দ্র ফডনবীস: মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীস ও জনপ্রিয় যুব নেতা বিজেপির ।নরেন্দ্র মোদির পরবর্তীকালে ইনিও হলেন ওই পদের দাবীদার ।  30 বছর ধরে একটানা ইনি রাজনীতিতে রয়েছেন। মাত্র ২৭বছর বয়সে তিনি নাগপুরের মেয়র হন।

Leave a Reply

Open

Close