Press "Enter" to skip to content

এসএসবি পরীক্ষায় শীর্ষ স্থান দখল করে সেনায় যোগ দিতে চলেছেন শহীদ জওয়ানের স্ত্রী

এর ৩২ বছর বয়সী স্ত্রী গৌরি মহাদিক খুব শীঘ্রই ভারতীয় সেনায় যোগ দিতে চলেছেন। উনি ওনার শহীদ স্বামীকে শ্রদ্ধাঞ্জলি জানানোর জন্যই সেনায় যোগ দিতে চলেছেন। মেজর মহাদিক ২০১৭ সালে ডিসেম্বর মাসে ইন্দো চাইনা বর্ডার তাওয়াং এ শহীদ হয়েছিলেন।

 

অফিসার ট্রেনিং অ্যাকাডেমি চেন্নাইতে ট্রেনিং সম্পূর্ণ করার পর লেফটেনেন্ট হিসেবে আগামী বছর ভারতীয় সেনায় যোগ দিতে চলেছেন গৌরি। গৌরী বলেন, ওনাকে ‘বর্ডার উইডো” জন্য অ-কারিগরি বিভাগে লেফটেন্যান্ট হিসেবে নিযুক্ত করা হবে।গৌরি ওই ১৬ প্রার্থীদের মধ্যে একজন যে সার্ভিস সিলেকশন বোর্ড (SSB) এর পরীক্ষা দিয়ে শীর্ষ স্থান দখল করে চেন্নাইয়ের OTA তে ট্রেনিং এ সাফলতা অর্জন করেন। এপ্রিল ২০১৯ থেকে গৌরির ৪৯ সপ্তাহের ট্রেনিং শুরু হয়ে যাবে, আর সে মার্চ ২০২০ তে সেনাতে যোগ দিতে পারবে।

গৌরি জানান, SSB এর পরীক্ষা সেনা কর্মীদের বিধবাদের জন্য আয়োজিত করা হয়েছিল। ব্যাঙ্গালোর, ভোপাল আর প্রয়াগরাজ থেকে ১৬ জন প্রার্থী এই পরীক্ষায় পাস করেছে।গৌরি বলেন, ‘আমদের সংযুক্ত প্রতিরক্ষা সেনা (এসডিএস) দ্বারা আয়োজিত লিখিত পরীক্ষা থেকে ছাড় দেওয়া হয়েছিল। আমরা সোজা ভোপালে মৌখিক পরীক্ষার জন্য গেছিলাম।” গৌরি বলেন, ‘ভোপাল পরীক্ষা কেন্দ্রে, আমাকে চেস্ট নাম্বার ২৮ দেওয়া হয়েছিল। এই চেস্ট নাম্বার ২৮ আমার স্বামীকে OTA তে নিযুক্ত করার আগে দেওয়া হয়েছিল” এই কথা বলেই ভাবুক হয়ে পরেন তিনি।

২০১৫ সালে প্রসাদ এর সাথে বিয়ে করেছিলেন গৌরি। সে এখন মহারাষ্ট্রের বিহারে নিজের শ্বশুর বাড়িতেই থাকে। স্বামী শহীদ হওয়ার পর, গৌরি সেনাতে ভর্তি হওয়ার জন্য পরীক্ষার প্রস্তুতি নিতে থাকে। আর তাঁর জন্য সে ‘ল ফার্ম” এর চাকরীও ছেড়ে দিয়েছিল।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.