Press "Enter" to skip to content

বিজেপি শাসিত রাজ্যের গুরুকুলে আয়োজিত হল বিশ্বের প্রথম মুসলিম যোগা শিবির

দেরাদুনঃ উত্তরাখণ্ডে বৈদিক আশ্রম গুরুকুল মহাবিদ্যালয়ের স্বর্ণ জয়ন্তী অনুষ্ঠানে পৌঁছে মুখ্যমন্ত্রী তিবেন্দ্র সিং রাওয়াত চক্রবর্তী সম্রাট ভরত আর মহর্ষী কনভ এর মূর্তির উদ্বোধন করেন এবং মুসলিম যোগা শিবিরের শুভারম্ভ করেন। সরকার দাবি করে যে, এটাই বিশ্বের সর্বপ্রথম মুসলিম যোগ শিবির। এই যোগ শিবির ২০ থেকে ২৪ নভেম্বর পর্যন্ত চলবে। অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী তিবেন্দ্র সিং রাওয়ার বলেন, সম্রাট ভরত এর জন্মস্থানকে কেন্দ্র সরকার দেশের ৩২ টি আইকনিক স্থানের মধ্যে জায়গা দিয়েছে। এই আশ্রমের উন্নয়নের জন্য সরকার বদ্ধপরিকর।

এই অবসরে মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের মাগদর্শক ইন্দ্রেশ কুমার, উত্তরাখণ্ডের বন মন্ত্রী ডঃ হরক সিং রাওয়ার, মহাবিদ্যালয়ের সংস্থাপক ডঃ বিশ্বপাল জয়ন্ত, সর্বধর্ম ধাম হরিদ্বারের সংস্থাপক শারফরুদি খান, অফজল ম্যাঙ্গালোরি, রাজেন্দ্র প্রসাদ সমেত অনেক বড় বড় নেতা এবং বিশিষ্ট ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

কনভাশ্রমে আয়োজিত বিশ্বের প্রথম মুসলিম যোগা শিবিরে সব ধর্মের মানুষদের স্বাগত জানানো হয়েছে। এই যোগা শিবিরের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি আর সব ধর্মের মানুষদের মধ্যে ভাতৃত্ব বোধ জাগিয়ে তোলার প্রচেষ্টা চালানো হয়েছে। মুসলিম যোগা শিবির প্রথমবার দেবভূমি উত্তরাখণ্ডে হচ্ছে। যোগার শক্তির সাথে গোটা বিশ্ব পরিচিত। যোগা কোন একটি বিশেষ ধর্মের না, যোগার প্রকৃত মানে হল সবাইকে একে অপরের সাথে যুক্ত করা। এই যোগা শিবিরের মাধ্যমে সব সম্প্রদায়ের মধ্যে ভাতৃত্ব বোধ বাড়বে বলে আয়োজকদের আশা।