Press "Enter" to skip to content

ভারতে ঢোকার জন্য প্রস্তুত ছিল পাক জঙ্গি, নিজের জীবন দিয়ে তাঁদের তাড়াল জেসিও সুনীল

শ্রীনগরঃ পাকিস্তান যুদ্ধ বিরতি লঙ্ঘন করে রাজৌরি জেলার নৌশেরা সেক্টরে জঙ্গি অনুপ্রবেশ করাতে চাইছিল। কিন্তু ভারতের বীর জওয়ানেরা পাকিস্তানের এই পরিকল্পনা ব্যার্থ করে দেয়। জঙ্গি অনুপ্রবেশ রোখার সময় পাকিস্তানের গুলিতে প্রাণ হারান এক জেসিও। সেনা বুধবার জম্মুতে শহীদ হওয়া জেসিও কে শেষ শ্রিদ্ধা জানিয়ে ওনার পার্থিব শরীর ওনার পরিবারের হাতে তুলে দেয়।

সেনার এক আধিকারিক জানান, নৌশেরা সেক্টরে কলাল এলাকায় পেট্রোলিং করা দল মঙ্গলবার সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে। সেই সময় তাঁরা দেখে যে, জঙ্গিদের একটি গ্রুপ ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছে। সেই সময় সেনা আর জঙ্গিদের মধ্যে শুরু হয়ে যায় সংঘর্ষ। জঙ্গিদের গুলিতে জেসিও গুরুতর আহত হন। এরপর উনি প্রয়াত হন। শহীদ জেসিও ২৪ মারাঠা এর সদস্য ছিলেন, আর ওনার নাম বাল্টে সুনীল রাওসাহেব।

পাকিস্তানি সেনা পুঞ্ছ জেলার মেন্ডর সাব ডিভিশনের বালাকোট সেক্টরে সেনা ছাউনি আর গ্রামবাসীকদের নিশানা বানিয়ে চার ঘণ্টা পর্যন্ত মর্টার ফায়ার করতে থাকে। সকাল সাড়ে ১১ টা পর্যন্ত ধরাটি থেকে গোলদ আর ডরানা পর্যন্ত প্রায় ২৩ কিমি এরিয়াতে ডজন খানেক গ্রামকে নিশানা বানিয়ে ফায়ারিং করতে থাকে পাক সেনা।

পাকিস্তানের এই ফায়ারিংয়ে ফুল যান (৬০) নামের এক বাসিন্দা গুরুতর আহত হন। এছাড়াও আরও একজন গ্রামবাসী আহত হন। ভারতীয় সেনা লাগাতার মোক্ষম জবাব দিতে থাকায় পাকিস্তানি সেনা ফায়ারিং থামিয়ে দেয়।

you're currently offline