Press "Enter" to skip to content

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বড় সিদ্ধান্ত ! IND- WI ম্যাচের আগেই পরিবর্তন করে দেওয়া হলো স্টেডিয়ামের নাম !

যেদিন থেকে উত্তরপ্রদেশের হয়েছেন যোগী জি, সেই দিন থেকে তিনি নিয়ে চলেছেন একের পর এক যুগান্তকারী সিদ্ধান্ত। । উনার এই অসাধারণ শাসন ক্ষমতার জন্য এই মুহুর্তে হিন্দুত্বের পোস্টার বয় যোগী আদিত্যনাথজি সারা দেশে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। নিজের দক্ষতাকে সামনে রেখে যোগী জি নিয়ে নিলেন আবার এক বড়ো সিদ্ধান্ত। যোগিজির এই সিদ্ধান্ত নিয়ে বিরোধীরা সমালোচনা করলেও রাষ্ট্রবাদী ও বিজেপি সমর্থকরা যোগী আদিত্যানাথের সিধান্তকে স্বাগত জানিয়েছে।

জানিয়ে রাখি কিছু দিন আগে যোগীজি উত্তরপ্রদেশের একটি শহরের নাম পরিবর্তন করে প্রয়াগরাজ রেখেছেন। উনার সেই সিদ্ধান্তে বেশ খুশি উত্তরপ্রদেশ সহ পুরো দেশ। এবার সেই লক্ষ্যেই আরও একটা বড়ো সিদ্ধান্ত নিয়ে নিলেন যোগী জি। এবার যোগীজি উত্তরপ্রদেশের রাজধানী শহর লখনউ তে অবস্থিত একটা ক্রিকেট ের নাম পরিবর্তন করলেন। যোগীজি যে ের নাম বদল করলেন সেটার নাম হল “ইকানা।” উত্তরপ্রদেশের রাজ্যপাল ইতিমধ্যেই যোগীজির সিদ্ধান্তে সম্মতি জানিয়েছেন। সেই ে ভারত বনাম ওয়েস্টিন্ডিজ একটি ক্রিকেট ম্যাচে মুখোমুখি হবার কথা ছিল তার আগেই বদল করে দেওয়া হল ের নাম।

 

ভারতের প্রাপ্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীকে সম্মান জানানোর উত্তরপ্রদেশ সরকার ইকানা স্টেডিয়ামের নাম বদল করে রেখেছেন শ্রী অটল বিহারী বাজপেয়ী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এবার থেকে সারা বিশ্বের কাছে বাজপেয়ীর নামেই পরিচিত হবে স্টেডিয়ামটি। এর ফলে শুধুমাত্র স্টেডিয়ামের নামই পরিবর্তন হল না। বরং ভারতের প্রাপ্তন প্রধানমন্ত্রী বাজপেয়ীজি কে সম্মান জানানো হল। যোগীজির এই কাজে খুশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মহাশয়।

আপনাদের জানিয়ে রাখি যে, লখনউ তে এই স্টেডিয়ামের পরিকাঠামো খুবই খারাপ ছিল আগের সরকারের আমলে। সমাজবাদী পার্টির সময় কোনোদিন এই স্টেডিয়ামের সংস্করন হয়নি। সেই জন্য বিগত ২৪ বছর এখানে কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। কিন্তু বিজেপি সরকার আসার পর যোগীজি এই স্টেডিয়ামের নুতন করে সংস্কারকাজ করেন এবং স্টেডিয়ামটিকে নুতন করে গড়ে তোলেন খেলার উপযুক্ত করে। তার ফলে ২৪ বছর পর আবার এখানে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হতে চলেছে। ২৪ বছর পর আজকে অর্থাৎ ৬ ই নভেম্বর এখানে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হতে চলেছে। আর তার আগেই স্টেডিয়ামটির নাম পরিবর্তন করলেন যোগীজি।
#অগ্নিপুত্র