Press "Enter" to skip to content

সবথেকে বেশি জনসভা করবেন যোগী আদিত্যনাথ !রাজস্থানের প্রচারের জন্য ট্রাম্প কার্ড প্রমান হতে চলেছেন যোগী আদিত্যানাথ

ভারতের খবর : ( ) এবার ের ট্রাম্প কার্ড !

লোকসভা নির্বাচনের আগে রাজস্থানে বিধানসভা নির্বাচনে। রাজস্থানে বিজেপি আবার ক্ষমতায় আসতে পারবে কিনা সেই নিয়ে সন্দেহ প্রকাশ করেছে মিডিয়া কর্তৃপক্ষগুলি। তবে রাজস্থানে ক্ষমতায় ফিরে আসার জন্য বিজেপি সমস্থ প্রচেষ্টা করতে চলেছে। মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের সামনে যেমন ক্ষমতা বজায় রাখার চ্যালেঞ্জ রয়েছে তেমনি কংগ্রেস যেনতেন প্রকারে ক্ষমতা ছিনিয়ে নিতে চাইছে। বিগত ১ মাস ধরে শচীন পাইলট, অশোক গেহলত ও রাহুল গান্ধী একসাথে মিলে রাজস্থানে কংগ্রেসকে শক্তিশালী করতে শুরু করেছে। অন্যদিকে বিজেপি জন্য মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজ সিন্ধিয়া প্রচার চালাচ্ছেন। শুধু এই নয়, প্রধানমন্ত্রী মোদীর সাথে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথও রাজস্থানে দুর্দান্ত রালি করতে নেমে পড়েছেন। যোগী আদিত্যনাথ ২১ শে নভেম্বর থেকে ৩০ শে নভেম্বরের মধ্যে ২১ টি রালিকে সম্বোধিত করতে পারেন।

সূত্রের খবর রাজস্থানের স্থানীয় নেতারা প্রচারের জন্য ফায়ারব্র্যান্ড নেতা যোগী আদিত্যানাথকে আনার প্রতি উৎসুকতা দেখাচ্ছেন। এই জন্য সভাপতি অমিত শাহ চান যোগী আদিত্যানাথ যত বেশি সম্ভব রালি রাজস্থানে করুক। এতে নির্বাচনী ক্ষেত্রে বিজেপি বেশ ভালো লাভ হবে। যোগী আদিত্যানাথ একজন মুখ্যমন্ত্রী হওয়ার সাথে সাথে নাথ সম্প্রদায়ের সবথেকে বড়ো মহন্ত। রাজস্থানে একটা বড়ো সংখ্যার মানুষ নাথ সম্প্রদায়ের দ্বারা প্রভাবিত। রাজস্থানে এই সময় এই সম্প্রদায়ের ৪৬ টির বেশি মঠ রয়েছে।

এই মঠের প্রভাব হনুমানগড়, বিকান, জয়পুর, মন্দি, চরু, রতনগড় ইত্যাদি জেলার উপর বিষয়েভাবে রয়েছে। এই মঠগুলি রাজস্থানে সামাজিক কাজেও অনেক সময় যুক্ত থাকে। যোগী আদিত্যানাথ ( Yogi Adityanath ) নাথ সম্প্রদায়ের সবথেকে বড় মহন্ত। তাই বিজেপি মনে করে, যদি যোগী রালি করেন সেটার উপর মানুষের উপর বিশেষভাবে পড়ে।

Yogi Adityanath
Yogi Adityanath

প্রচারের দেখাশোনার দায়িত্বে থাকা নেতারা বলছেন, প্রধানমন্ত্রী মোদী বিকাশের উপর রালি করেন কিন্তু যোগী আদিত্যানাথ বিকাশের সাথে সাথে হিন্দুত্বের উপর রালি করেন যার বিশেষ প্রভা মানুষের উপর পড়ে। এর প্রমান ত্রিপুরা নির্বাচনেও দেখা গিয়েছে। তাই বিজেপি রাজস্থানে যোগী আদিত্যানাথকে দিয়ে বেশি সংখ্যায় রালি করাতে শুরু করেছে।