Press "Enter" to skip to content

উত্তরপ্রদেশে রাম রাজত্ব স্থাপন করছেন যোগী আদিত্যানাথ! এবার সুলতানপুর নাম বদলে রাখা হবে নতুন নাম।

বহুবছর ধরে ে সপা বাসপা রাজ চলেছে। তারপর ের ক্ষমতায় আসে বিজেপি এবং যোগী আদিত্যনাথে হন ের মুখ্যমন্ত্রী। তারপর থেকে উত্তরপ্রদেশবাসী নিজেদের রাজ্যকে এক অন্য ভূমিকায় দেখছেন। রামরাজ্য স্থাপিত করতে শুরু করেছেন ।যোগীজির শাসনকালে উত্তরপ্রদেশের মানুষ সবদিক দিয়ে উন্নয়ন দেখেছে। অর্থাৎ এই মুহূর্তে সার্বিক ভাবে বেশ ভালো জায়গায় রয়েছে উত্তরপ্রদেশ। আর আজ এক বিশেষ তথ্য আপনাদের সামনে নিয়ে আসা হয়েছে। সেটা হল এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জি নিতে চলেছে এক বড় পদক্ষেপ।

এতদিন যোগীজি অনেক ভালো ভালো পদক্ষেপ গ্রহণ করেছেন। তার ফল পেয়ে উত্তরপ্রদেশের জনগণ। অখিলেশ যাদবের রাজত্বে নিজেদের প্রাপ্ত অধিকার থেকে উত্তরপ্রদেশের গরীব পরিবার গুলি বঞ্চিত হয়েছিল কিন্তু উত্তরপ্রদেশে যোগীজি আসার পর তাদের সেই অধিকার পুনরায় ফিরিয়ে দিয়েছেন। এবং যোগী আদিত্যনাথ আরও একটি দিক ভালোভাবে কন্ট্রোল করেছেন সেটা হল উত্তরপ্রদেশে আগের তুলনায় এখন অনেকগুন কমে গিয়েছে দুর্নীতি। এখন সমস্ত মানুষ সরকারি সব সুযোগ সুবিধা গুলি দুর্নীতিমুক্ত ভাবে পায়।

এর আগেও অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন যোগী জি। উনি উত্তরপ্রদেশের আইনকানুনের ব্যাপারে নানান পরিবর্তন করেছেন। এমনকি গুন্ডাদের এনকাউন্টার করার দিকেও রেকর্ড গড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার এটাই যে, এতদিন পর্যন্ত উনি যে সমস্ত পদক্ষেপ নিয়েছেন তার প্রত্যেকটি সাধারণ মানুষের কথা ভেবে নিয়েছেন।

বিশেষ তথ্য অনুসারে জানা গিয়েছে যে, এবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ যে পদক্ষেপটি নিতে চলেছেন সেটা জানার পর পুরো উত্তরপ্রদেশবাসী খুশিতে ভরে উঠবেন।
সচরাচর একজন হিন্দুত্ববাদী নেতা হিসাবেই পরিচিত যোগী আদিত্যনাথকে। উনি এতদিন উত্তরপ্রদেশ সহ দেশের ভালোর জন্য বহু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন। তার সবচেয়ে প্রশংসিত পদক্ষেপ হল বিভিন্ন শহরের নাম পরিবর্তন। দেশে রাজত্ব করার সময় মুঘলরা দেশের বিভিন্ন শহরের নাম বদল করে নিজেদের নামে করে দিয়েছিল। তাই এবার ক্ষমতায় আসার পর সেই মুসলিমঘেষা নাম গুলি বদল করে দিয়েছেন যোগীজি। যোগিজি যে সকল শহরের নাম গুলি বদল করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হল এলাহাবাদ এখন পরিবর্তন হয়ে প্রয়াগরাজ নামে পরিচিত, ফৈজাবাদ এর নাম পরিবর্তন করে অযোধ্যা করে দিয়েছে, কারণ এই অযোধ্যা হল ভগবান শ্রী রাম চন্দ্রের জন্মভূমি। আর এবার যোগী আদিত্যানাথ ঠিক করেছেন মুঘল আমলে পরিবর্তিত অপর এক শহরের নামও পরিবর্তন করা হবে। সেই বিশেষ শহরটি হল সুলতানপুর। যোগী আদিত্যনাথ এই শহরের নামটি পরিবর্তন করে কুশভবনপুর করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এই ব্যাপারে লিখিতভাবে তিনি কেন্দ্রীয় সরকারের কাছে নিজের আবেদন জানিয়ে দিয়েছেন ইতিমধ্যেই। এই ব্যাপারে যোগিজিকে প্রশ্ন করা হলে উনি জানান যে, মহাকবি কালিদাসের লেখা গ্রন্থের মাধ্যমে জানা যায় যে বহু বছর আগে সুলতানপুরের নাম ছিল কুশভবনপুর সেটাকে পরিবর্তন করে দিয়েছিল মুঘল রাজারা। তাই এই হিন্দু শহরের নাম এবার ফিরিয়ে দেওয়া হল।
#অগ্নিপুত্র

6 Comments

Leave a Reply

Your email address will not be published.