Press "Enter" to skip to content

রাখিবন্ধন উৎসব উপলক্ষে যোগী সরকার মহিলাদের জন্য ঘোষণা করলেন বড়ো উপহার।জানলে আপনিও প্রশংসা করবেন।

একটা পবিত্র উৎসব যেখানে বোন বা দিদি তার দাদা বা ভাইয়ের হাতের কব্জিতে রাখি বেঁধে ঈশ্বরের কাছে ভাইয়ের সুস্থতার জন্য প্রার্থনা করে। রাখি বন্ধনের এই পবিত্র উৎসব উপলক্ষে উত্তরপ্রদেশের যোগী সরকার মহিলাদের জন্য একটা বড়ো উপহার ঘোষণা করেছে যার জন্য পুরো প্রদেশের মহিলাদের জন্য খুশির জোয়ার বয়ে গিয়েছে। এর আগের সরকারগুলি অর্থাৎ সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টি মহিলাদের জন্য এইরকম কোনো উপহার ঘোষণা করতে পারেনি যা বর্তমান যোগী সরকার করেছে। আপনাদের জানিয়ে দি, মুখ্যমন্ত্রী ের নির্দেশ অনুযায়ী পরিবহন নিগম এক বড়ো ঘোষণা করেছে।

পরিবহন নিগম ঘোষণা করেছে, রাখীবন্ধন উৎসবের দিন যেকোনো বাসে মহিলারা ফ্রী যাত্রা যাত্রা করতে পারবেন। রাখি বন্ধন উৎসবের দিন যাতে কোনো বোনকে তার ভাইয়ের কাছে পৌঁছাতে অসুবিধার সম্মুখীন না হতে হয় তার দিকে লক্ষ রেখে যোগী সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। পরিবহন নিগমের এই আদেশ সমস্থ বাসের জন্য জারি করা হয়েছে সেটা এসি হোক বা ননএসি। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ এই খবর নিজে টুইট করে জানিয়েছেন। উল্লেখ্য, বোনেদের জন্য এই সুবিধা ২৫ আগস্ট রাত ১২.০০ টা থেকে ২৬ আগস্ট রাত ১২.০০ পর্যন্ত উপলব্ধ থাকবে।

এই বারের ২৬ আগস্ট শ্ পূর্ণিমার দিন পালন করা হবে অন্যদিকে আগের বছর এটা ৭ আগস্ট পালন করা হয়েছিল।আগের বছর সরকারের এমন ঘোষণার পর প্রদেশের প্রায় ১ লক্ষ মহিলা পরিবহন নিগমের বাসে সফর করেছিল। ২০১৭ সালে যোগী সরকার রাখি বন্ধন উপলক্ষে ফ্রী যাত্রার ঘোষণা করেছিল এবং বাসের কর্মী পরিচালকদের বাস বেশি সময় ধরে চালানোর পস্তাব দিয়েছিল। এর জন্য যোগী সরকারের তফরে বাস কর্মচারীদের আলাদা করে অর্থও প্রদান করা হয়েছিল।

প্রসঙ্গত, আপনাদের জানিয়ে দি যোগী সরকার রাজ্যের উন্নয়নের দিকে যতটা লক্ষ রাখেন ঠিক ততটাই লক্ষ রাখেন প্রদেশবাসীর জীবনযাত্রার মানের উপর। যেকোনো পুজো-পার্বন বা উৎসবে যোগী সরকার জনগণকে উপহার ও সুযোগ সুবিধা দেওয়ার চেষ্টা করে। কিছুদিন আগে কাবাড় যাত্রার সময় শিব ভক্তদের উপর থেকে ফুল বর্ষন করার ব্যবস্থা করেছিল যোগী সরকার। শুধু এই নয় DJ চালানোর উপর যে ব্যান ছিল সেটাও তুলে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগীআদিত্যানাথ। কাবাড়িয়াদের যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য রাস্তার দুপাশে প্রাথমিক চিকিৎসার ও সুরক্ষার জন্য পুলিশ নিযুক্ত করা হয়েছিল।