Press "Enter" to skip to content

অমিত শাহের অসুস্থতার জন্য এবার কামান সামলাবেন যোগী আদিত্যনাথ! চরম চিন্তায় মহাজোট বন্ধন।

২০১৯ নির্বাচনকে নিয়ে প্রত্যেক পার্টি সক্রিয় হয়ে কাজ করতে শুরু করে দিয়েছে। বিজেপি একের পর এক ঘোষণা করে জনগণের দৃষ্টি আকর্ষণের কাজ শুরু করেছে অন্যদিকে মোদীর বৃদ্ধি পাওয়া প্রভাবের ফলে বিরোধীরা জোট করতে শুরু করেছে। মোদী ক্ষমতায় আসার পর থেকে দেশদ্রোহ, নকশালবাদ, আতঙ্কবাদ, নকশালবাদের মতো খারাপ শক্তিগুলির কোমর ভেঙে পড়তে শুরু করেছে। যার জন্য বামপন্থী, কট্টরপন্থী, ধার্মিক উগ্রবাদী সকলেই মোদীকে ক্ষমতা থেকে সরানোর ভরপুর প্রয়াস করছে। রাজনীতির মহল এখন উত্তপ্ত হয়ে উঠেছে কিন্তু অন্যদিকে বিজেপির জন্য সময় কিছুটা খারাপ যাচ্ছে। একদিকে মধ্যপ্রদেশে কংগ্রেস শাসিত রাজ্যে শিখ হত্যাকারী কমলনাথের ছায়াতলে বিজেপি নেতাদের খুঁজে খুঁজে হত্যা করা হচ্ছে। অন্যদিকে বিজেপির বেশকিছু বড় নেতা অসুস্থ হয়ে রয়েছেন। এই কারনে বিজেপির রাজনৈতিক কাউন্টার একটু দুর্বল পড়েছে।

অসুস্থ নেতাদের মধ্যে অমিত শাহ, অরুণ জেটলি,রবিশঙ্কর প্রাসাদের সাথে সাথে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরও সামিল রয়েছেন। লোকসভার আগে বিজেপির বেশকিছু পরিকল্পনা ছিল যা এখন সম্পূর্ণ হবে কিনা সেই নিয়ে আশঙ্কা রয়েছে। বিজেপির উচ্চস্তরীয় নেতারা এই নিয়ে আলোচনা শুরু করে দিয়েছেন বলে সূত্রের খবর। যদিও বিজেপির বেশকিছু নেতা জানিয়েছেন যে নেতৃত্বের অভাবে পরিকল্পনা আটকে পড়ে যাবে এমনটা হবে না। এর জন্য বিকল্প পথ খোঁজ হচ্ছে বলেও দাবি করেন বিজেপি নেতারা।

লোকসভা নির্বাচনের আগে ে বিজেপির সবথেকে বড় পদযাত্রার আয়োজন করার কথা উঠেছিল। এই পদযাত্রার দায়িত্বে অমিত শাহ থাকবেন বলেও জানা গেছিলো কিন্তু উনার অসুস্থতার জন্য এই দায়িত্ব  হিন্দুত্ব বাদী বিজেপি নেতা যোগী আদিত্যনাথকে দেওয়া হবে বলে খবর পাওয়া যাচ্ছে। অমিত শাহ এই সময় সোয়ানফ্লুতে আক্রান্ত যার জন্য এমসে উনার চিকিৎসা চলছে। বিজেপি মহল খুব চিন্তায় রয়েছে যে অমিত শাহ ে আয়োজিত পদযাত্রায় আসতে পারবেন কিনা। তাই অমিত শাহের পর যোগী আদিত্যনাথের নাম রাখা হয়েছে।

বিজেপির তরফ থেকে এখনো আধিকারিক মন্তব্য আসেনি কিন্তু খবর পাওয়া যাচ্ছে যে অমিত শাহ উপিস্থিত না হতে পারলে বিজেপি বিকল্প পথ বেছে নেবে। এর জন্য অমিত শাহের কামান যোগী আদিত্যনাথের হাতে সপে দেওয়া হবে। রথ যাত্রার জন্য বিজেপি অনুমতি না পাওয়ায় পশ্চিমবঙ্গে পদযাত্রা বের করার পরিকল্পনা করেছে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.