Press "Enter" to skip to content

আগের মুখ্যমন্ত্রীরা যা করতে পারেননি তা মাত্র ১৬ মাসে করে রেকর্ড গড়লেন যোগী আদিত্যানাথ।

দেশের প্রধানমন্ত্রীর আসনে নরেন্দ্র মোদীজি আসার পর থেকে অনেক বড় বড় কাজ করে দেশবাসীকে চমকে দিয়েছেন। আর এই চমক দেওয়ার মধ্যে একটা ছিল উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী পদে যোগী আদিত্যানাথকে নিয়ে আসা। আপনাদের জানিয়ে রাখি উত্তরপ্রদেশ দেশের সবথেকে বড় রাজ্য যেখানে গুন্ডামি ও অপকর্মের কাজ ছিল চরমে। সেই উত্তরপ্রদেশকে উত্তম প্রদেশে পরিণত করার জন্যে যোগী আদিত্যনাথকে মুখ্যমন্ত্রী পদে বসানো হয়। আসলে আগের অখিলেশ ও মায়াবতীর আমলে উত্তরপ্রদেশ রাজ্যের অবস্থা এতটাই নীচে নেমেগেছিলো যে আইনকানুন ও শাসনব্যাবস্থার উপর থেকে জনগণের ভরসায় উঠেগেছিলো। কিন্তু যোগী সরকার ক্ষমতায় আসার পর থেকে উত্তরপ্রদেশে আবার সুশাসন ফিরে এসেছে। জানলে অবাক হবেন অন্য সরকারের আমলে রাজ্যের মুখ্যমন্ত্রী বাছা কয়েক জেলা ছাড়া আর কোথাও ভ্রমণ করতেন না কিন্তু এক্ষেত্রেও যোগী আদিত্যানাথ রেকর্ড গড়ে ফেলেছেন।

যোগী আদিত্যানাথ তার ১৬ মাসে উত্তরপ্রদেশের ৭৫ টি জেলা ভ্রমণ করে ফেলেছেন। এক আধিকারিক জানান যোগী আদিত্যানাথ ১ মার্চ ২০১৭ টর মুখ্যমন্ত্রী দায়িত্ব বসেছিলেন। আর তখন থেকেই তিনি সমস্ত জেলায় জেলায় গিয়ে সরকারের কাজের দেখাশোনা করতে শুরু করেছিলেন। আধিকারিক বলেন, গতকাল মুখ্যমন্ত্রী হাথেরাস সফরের পরেই মুখ্যমন্ত্রী ৭৫ টি জেলা সফর সম্পুর্ন করেন যা আগের কোনো মুখ্যমন্ত্রী করেননি।

যোগী আদিত্যানাথ এই জেলাগুলি ভ্রমণের সময় বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতেন এবং জেলার আইনশৃঙ্খলা ও উন্নয়নের ব্যাপারে স্থানীয় প্রসাশনকে সচেতন করতেন। আধিকারিক জানান যোগী আদিত্যনাথ যে শুধু ৭৫ টি জেলা ঘুরে চলে এসেছেন সেটা নয়, বরং প্রয়োজনে কিছু জেলা উনি বারবার গিয়ে ভ্রমণ করেছেন। জানলে অবাক হবেন আগের মুখ্যমন্ত্রীরা নয়ডা যেতেন না কারণ তাদের মধ্যে অন্ধবিশ্বাস ছিল যে নয়ডা গেলে মুখ্যমন্ত্রী পদ চলে যাবে কিন্তু যোগী আদিত্যনাথ সেই নয়ডা ৪ বার গিয়ে অন্ধবিশ্বাসকে ভেঙে ফেলেছেন।

 

শুধু এই নয় যোগীজি তার জেলা সফরের সময় যদি কোনো জেলায় রাত কাটাতেন তাহলে তিনি ফাইভ স্টার হোটেলের বা অফিসের বদলে বেশিরভাগ মঠ বা মন্দিরের খোঁজ করতেন। আসলে মুখ্যমন্ত্রী একজন যোগী হওয়ার জন্য উনার মনে ভোগ বিলাসের বা লোভের কোনো স্থান নেই আর সেই জন্যেই তিনি মঠে বা মন্দিরে রাত কাটাতে পছন্দ করতেন।

যোগী আদিত্যনাথ বিগত ২ দিনে ৭৪ তম ও ৭৫ তম জেলা সফর সম্পূর্ন করেছেন যার জন্য বিজেপির তরফে যোগী আদিত্যনাথকে অভিনন্দন জানিয়ে বলা হয়েছে, যে উনি জনকল্যাণকে লক্ষ রেখে এবং সাবকা সাথ সাবকা বিকাশকে নীতি করে কাজ করে চলেছেন।