Press "Enter" to skip to content

ভারতের সবথেকে শ্রদ্ধেয় মানুষের তালিকায় প্রথম স্থান দখল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

গোটা ভারতে সবথেকে বেশি শ্রদ্ধা করা মানুষদের তালিকায় প্রথম স্থান পেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ইউ গভ (YouGov) দ্বারা করা এই সমীক্ষায় প্রথম ১০ জনের তালিকায় বলিউডের দুজন অভিনেতার নাম আছে। ৬.৫৫ শতাংশ ভোট পেয়ে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ছয় নম্বর আর শাহরুখ খান (Shahrukh Khan) নয় নম্বরে আছেন। YouGov এই তালিকা অনলাইন ভোটিং করে জারি করেছে।

ভারতে সবথেকে বেশি পছন্দ করা মানুষদের তালিকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম স্থান অধিকার করেছেন। ১৫.৬৬ শতাংশ ভোট পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম স্থানে আছেন। ৮.৫৮ শতাংশ ভোট পেয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দ্বিতীয় স্থানে আছেন। ৮.০২ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে আছে টাটা গ্রুপের প্রধান রতন টাটা। ৭.৩৬ শতাংশ ভোট পেয়ে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা (Barack Obama) চুতুর্থ স্থানে আছেন।

৬.৯৬ শতাংশ ছোট পেয়ে মাইক্রোসফটের জনক বিল গেটস পঞ্চম স্থানে আছেন। ৬.৫৫ শতাংশ ভোট পেয়ে অমিতাভ বচ্চন ছয় নম্বর স্থানে আছেন। শচিন তেন্দুলকর ৫.৮১ শতাংশ ভোট পেয়ে সপ্তম স্থানে আছেন। ৪.৪৬ শতাংশ ভোট পেয়ে ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি অষ্টম স্থান অর্জন করেছেন। ৩.৬৩ শতাংশ ভোট পেয়ে শাহরুখ খান নবম ও ৩.৪৪ শতাংশ ভোট পেয়ে জ্যাকি চ্যান দশম স্থানে আছেন।

প্রসঙ্গত, শাহরুখ খানের শেষ মুক্তি পাওয়া সিনেমা ‘জিরো” বক্স অফিসে খুব একটা ভালো যায়গা হাসিল করতে পারেনি। কিন্তু এর পরেও শাহরুখের ভক্তরা ওনাকে অনেক ভালোবাসা দিয়েছে। আর এই কারণেই শাহরুক এই তালিকায় নিজের যায়গা রাখতে পেরেছেন।

এই শতাব্দীর মহানায়ক অমিতাভ বচ্চনের কথা বললে, ওনার কাছে এখন কোন বড় সিনেমা নেই। কিন্তু কদিন আগেই ওনাকে দাদা সাহেব ফালকে পুরস্কার দিয়ে সন্মানিত করা হয়েছে। তবে বিগ বি আজকাল সিনেমার দিক থেকে একটু দূরে থেকে KBC অনুষ্ঠানে মেতে আছেন। আর এই KBC অনুষ্ঠান শুধু ভারতেই না, গোটা বিশ্বে থাকা ভারতীয়দের কাছে খুবই জনপ্রিয়।