Press "Enter" to skip to content

হিন্দু গ্রাহকের সাথে দাদাগিরি করলো খাবার ডেলিভারি কোম্পানি Zomato, বাজারে ডেলিভারি করছে মুসলিম বিরিয়ানি!

খাবার ডেলিভারি করা কোম্পানি Zomato এক হিন্দু গ্রাহকের সাথে দাদাগিরি করেছে বলে অভিযোগ সামনে এসেছে। আসলে এক গ্রাহক Zomato থেকে খাবার অর্ডার করেছিল। Zomato খাবার ডেলিভারি করার জন্য একজন মুসলিম যুবককে পাঠিয়ে দিলে হিন্দু গ্রাহক খাবার অর্ডার ক্যান্সেল করে দেয়। শ্রাবণ মাসে অনেক হিন্দু বেশকিছু রীতি রেওয়াজ মেনে চলে। সেক্ষেত্রে শুদ্ধতা বজায় রাখার জন্য অনেক অন্য ধর্মের বা বিশেষ পশুর মাংস ভক্ষণকারীদের থেকে খাবার পর্যন্ত নেন না। এই বিশ্বাসের ভিত্তিতে হিন্দু গ্রাহক ডেলিভারি বয় চেঞ্জ করার অথবা টাকা ফেরত দেওয়ার দাবি তুলেছিল। কিন্তু Zomato টাকা কেটে নেয়। তবে কাহিনী এখানেই শেষ নয়। এপরেই শুরু হয় Zomato এর আসল দ্বিচারিতা।

Zomato হিন্দু গ্রাহককে ট্রোল করে টুইট করে এবং লিখে খাবারের কোনো ধর্ম হয় না। কিন্তু অবাক হওয়ার বিষয় এই, যে Zomato এর কাছে খাবারের ধর্ম হয় না সেই Zomato “আসলী মুসলিম বিরিয়ানি” নামের খাবার ডেলিভারি করে। শুধু এই নয় Zamato ‘তামিল মুসলিম বিরিয়ানি’ নামের খাবারেরও ডেলিভারি করে বলে অভিযোগ। টুইটারে নিজেদের উদারবাদী সেকুলার Zomato উপর এমন নানা অভিযোগ তুলে বয়কট করার ডাক দেওয়া হয়েছে।

আরো একটা ঘটনা সামনে এসেছে যেখানে Zomato এক মুসলিম গ্রাহকের ধর্মের খেয়াল রেখে বিষয়টির উপর পদক্ষেপ নিয়েছে। কিন্তু হিন্দু গ্রাহকের বেলায় লিখেছে খাবারের কোনো ধর্ম হয় না। Zomato এর দ্বিচারিতার বিরুদ্ধে মুখ খুলে অনেকে এই অনলাইন এপ্লিকেশনটি ফোন থেকে ডিলিট ও প্লে স্টোর কম রেটিং দেওয়ার ঝড় তুলেছে।

you're currently offline